চমেকে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মামলা

চমেকে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনায় মামলা
চট্টগ্রাম মেডিকেল কলেজ  © সংগৃহীত

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ১৬ জনকে আসামি করে মামলা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) রাতে সংঘর্ষের ঘটনায় আহত মাহাদী জে আকিব বাদি হয়ে পাঁচলাইশ থানায় মামলাটি করেন।

শুক্রবার রাত সাড়ে ১১টায় প্রথম দুই পক্ষের মধ্যে ছাত্রবাসে সংঘর্ষ হয়। পরে দ্বিতীয় দফায় শনিবার সকাল ৯টার দিকে আবারও সংঘর্ষে জড়ায় উভয় গ্রুপ। এতে আহত মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম (২০) এবং আকিব হোসেনকে (২০) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। 

এদের মধ্যে আকিব শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসন চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। আর মাহফুজ ও নাইমুল ইসলাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।  

এরপর শনিবার দুপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। সেইসঙ্গে সন্ধ্যার মধ্যে সকল শিক্ষার্থীকে হল ছাড়ার নির্দেশনা দেয় কলেজ প্রশাসন।

এদিকে, এ সংঘর্ষের ঘটনায় কারণ অনুসন্ধানে চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারি অধ্যাপক মতিউর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চমেক অধ্যক্ষ অধ্যাপক শাহেনা আক্তার জানান, ঘটনার পর পরই একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশের এসি মো. শহীদুল ইসলাম। 


মন্তব্য

x