এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু, উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী

এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু, উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী
এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু, উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী  © ফাইল ছবি

২০২০-২১ সেশনের এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়েছে। রবিবর দুপুরে মহাখালীর বিসিপিএস অডিটরিয়াম হলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর উদ্বোধন ঘোষণা করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরীক্ষা নেওয়ার সময় আমরা অনেক সমালোচনার মুখোমুখি হয়েছিলাম। কিন্তু আমরা থামিনি। আমরা আমাদের ছেলে-মেয়েদের জীবনের এক বছর নষ্ট করতে দিতে পারি না।

তিনি বলেন, যাঁরা ডাক্তার হতে চান, তাঁদের আগামীতে হাসপাতালগুলোতে সেবা দিতে হবে। আমরা সেবার মধ্যে গ্যাপ সৃষ্টি হোক, পড়াশোনায় গ্যাপ সৃষ্টি হোক, সেটা চাইনি। ভবিষ্যতে আমরা স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরু করার চেষ্টা করব।

এর আগে, গত ০২ এপ্রিল (শুক্রবার) এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। করোনার কারণে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবার কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছে।

পরে ০৪ এপ্রিল (রবিবার) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরে স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক ব্রিফিংয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ এর ফল প্রকাশ করা হয়। এতে চলতি বছর ৪৮ হাজার ৯৭৫ জন পরীক্ষার্থী পাস করেছেন।

এর মধ্যে সরকারি মেডিকেল কলেজে নির্বাচিত পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৩৫০ জন ভর্তির সুযোগ পেয়েছেন। সরকারি মেডিকেল কলেজে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ২৩৪১ জন মেয়ে ও ২০০৯ জন ছেলে রয়েছেন। চলমান শিক্ষাবর্ষ থেকে উত্তীর্ণ হয়েছেন ৩ হাজার ৯৩৭ জন শিক্ষার্থী। পূর্ব শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৪১৩ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ