চট্টগ্রামে বিভিন্ন মেডিকেল শিক্ষার্থীদের টিকাদান ২৯ জুন

সিনোফার্মের তৈরি করোনার টিকা দেয়া হবে
সিনোফার্মের তৈরি করোনার টিকা দেয়া হবে  © ফাইল ফটো

সরকার ঘোষিত লকডাউনের কারণে পরিবর্তিত পরিস্থিতিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ সেন্টারে টিকা গ্রহণেচ্ছু শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে আগামী মঙ্গলবার (২৯ জুন)। আজ রবিবার (২৭ জুন) চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের চলমান কোভিড-১৯ টিকাদান সুষ্ঠুভাবে এগিয়ে চলেছে। লকডাউনের পরিবর্তিত পরিস্থিতিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ সেন্টারে টিকা গ্রহণেচ্ছু বিভিন্ন মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের আগামী ২৯ জুন সকাল ৯টা থেকে দুপুর ১টার মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজে উপস্থিত হয়ে টিকা গ্রহণ করতে হবে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার বলেন, সংশ্লিষ্ট মেডিকেল ও ডেন্টাল কলেজ থেকে প্রাপ্ততালিকা অনুযায়ী শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে। কোভিড-১৯ ভ্যাকসিনেশন সম্পর্কিত নির্দেশনা অনুযায়ী প্রত্যেক শিক্ষার্থীকে কলেজ পরিচয়পত্র এবং জাতীয় পরিচয়পত্রের ১ কপি করে ফটোকপি সঙ্গে রাখতে হবে। যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের কলেজ কর্তৃক প্রদত্ত ১ কপি আইডি কার্ডের ফটোকপি দেখাতে হবে।

সিনোফার্মের তৈরি করোনার টিকাদানের জন্য ৩ হাজার ৮২০ জন মেডিকেল শিক্ষার্থী নাম নিবন্ধন করেছেন বলে জানা গেছে। এসব শিক্ষার্থী চট্টগ্রাম মেডিকেল কলেজ, ইউএসটিসির ইনস্টিটিউট অব হেলথ সাইন্স, সাউদার্ন মেডিকেল কলেজ, মেরিন সিটি মেডিকেল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে অধ্যয়নরত।  

গত শনিবার (১৯ জুন) থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের দুটি কক্ষে ছাত্র-ছাত্রীদের এই টিকাদান শুরু হয়।


সর্বশেষ সংবাদ