এফসিপিএস পরীক্ষা একমাস পেছাল

এফসিপিএস পরীক্ষা এক মাসের জন্য স্থগিত
এফসিপিএস পরীক্ষা এক মাসের জন্য স্থগিত  © সংগৃহীত

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) এফসিপিএস পরীক্ষা এক মাসের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল শনিবার (২৬ জুন) বিসিপিএসের কাউন্সিলর সভায় এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে পরীক্ষা কমিটির দেওয়া সিদ্ধান্তই কার্যকর হয়েছে। আপাতত পরীক্ষা স্থগিত। পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে অর্থাৎ পরিস্থিতি যদি স্বাভাবিক হয়, তাহলে ১লা আগস্ট পরীক্ষা নেওয়া হবে।

বিসিপিএসের অনারারি সচিব অধ্যাপক ডা. মো. বিল্লাল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কোভিড-১৯ পরিস্থিতিতে বিসিপিএসের জুলাই-২০২১ সেশনের সব পরীক্ষা (এফসিপিএস ১ম পর্ব, এফসিপিএস ২য় পর্ব (শেষ পর্ব), এফসিপিএস মিডটার্ম, প্রিলিমিনারি এফসিপিএস ২য় পর্ব, এফসিপিএস (সাব-স্পেশালিটি) এবং এমসিপিএস) আপাতত স্থগিত করা হলো। পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ১ আগস্ট, ২০২১ সাল। পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি পরে জানানো হবে। কোভিড পরিবর্তিত পরিস্থিতিতে পরীক্ষার নতুন নির্ধারিত তারিখ পরিবর্তনযোগ্য বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

করোনা পরিস্থিতির অবনতি ও ঢাকার পার্শ্ববর্তী সাত জেলাসহ বিভিন্ন অঞ্চলভিত্তিক বিশেষ লকডাউনের কারণে ২৩ জুন বিসিপিএসের পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সভায় এফসিপিএস পরীক্ষা স্থগিতের সুপারিশ করা হয়। পরে কার্যনির্বাহী কমিটির বৈঠকেও এ সিদ্ধান্তে সম্মতি দেওয়া হয়। নিয়ম অনুযায়ী সিদ্ধান্তটি চূড়ান্ত হতে বিসিপিএসের শেষ স্তর, অর্থাৎ কাউন্সিলের মিটিংয়ে গড়ায়। সেখানে আজ শনিবার এফসিপিএস পরীক্ষা এক মাসের জন্য স্থগিত করা হয়।

প্রসঙ্গত, জুলাই-২০২১ সেশনের এফসিপিএসের সব পরীক্ষা এক জুলাই থেকে শুরু হবে জানিয়ে ১৪ জুন বিজ্ঞপ্তি প্রকাশ করে বিসিপিএস। তবে করোনা পরিস্থিতির অবনতি হলে পরীক্ষা পেছানোর বিষয়টি আলোচনায় আসে।


সর্বশেষ সংবাদ