এফসিপিএস পরীক্ষা স্থগিত

  © লোগো

চলমান লকডাউন ও করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে শিক্ষার্থীদের সুরক্ষা ও যাতায়াত ব্যবস্থার কথা চিন্তা করে দেশের মেডিকেল বিষয়ক উচ্চতর ডিগ্রি এফসিপিএস জুলাই ২০২১ সেশনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) সূত্রে জানা গেছে, এক মাসের মধ্যে করোনার উন্নতি হলে আগস্ট বা সেপ্টেম্বরে পরীক্ষার আয়োজন করা হবে। 

আজ বুধবার (২৩ জুন) দুপুরে বিসিপিএসের কাউন্সিলর ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. খান মো. আবুল কালাম আজাদ বলেন, দেশে যেহেতু সংক্রমণ পরিস্থিতি আবারও বাড়তে শুরু করছে, এদিকে আবার ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে, তাই আমরা আপাতত কোনো ঝুঁকি নিতে চাইছি না।

তিনি বলেন, আগামী ১ জুলাই থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল, আপাতত সেটি হচ্ছে না। পরে এই পরীক্ষা কবে হবে সেটি আমাদের কাউন্সিল মিটিংয়ে জানিয়ে দেওয়া হবে। যেকোনো সময়ে পরীক্ষা নিতে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।'

প্রসঙ্গত, জুলাই-২০২১ সেশনের এফসিপিএস সব পরীক্ষা ১ জুলাই থেকে শুরু হবে জানিয়ে গত ১৪ জুন বিজ্ঞপ্তি প্রকাশ করে বিসিপিএস। তবে করোনা পরিস্থিতির অবনতি হলে পরীক্ষা পেছানোর বিষয়টি আলোচনায় আসে। পরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এফসিপিএস পরীক্ষার বিষয়ে গত ১৯ জুন বিসিপিএস কাউন্সিলরদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষা না পেছানোর ক্ষেত্রে নিজেদের অনড় অবস্থার কথা জানায় প্রতিষ্ঠানটি।


সর্বশেষ সংবাদ