অনির্দিষ্টকালের কর্মবিরতিতে রমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা

রংপুরে মেডিকেল কলেজ
রংপুরে মেডিকেল কলেজ  © ফাইল ফটো

কর্মচারীদের সঙ্গে বাকবিতণ্ডার জেরে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন রংপুরে মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। শুক্রবার সকাল থেকে শুরু হওয়া ধর্মঘটের ফলে হাসপাতালে চিকিৎসাসেবা প্রায় বন্ধ হয়ে গেছে। ফলে চরম বিপাকে পড়েছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সানাউল হুদা রিয়াদ বলেন, আমরা ধর্মঘট দিতে চাইনি। বাধ্য হয়ে আমরা ধর্মঘট পালন করছি। আমাদের একজন ইন্টার্ন চিকিৎসককে যেভাবে চতুর্থ শ্রেণির একজন কর্মচারী হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছে তাতে আমরা ভীতসন্ত্রস্ত। আমরা নিরাপত্তাহীনতায় আছি। হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে ব্যবস্থা গ্রহণ না করলে আমরা ধর্মঘট চালিয়ে যাব।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুরে চতুর্থ শ্রেণির এক কর্মচারী ইন্টার্ন চিকিৎসকের কাছে গিয়ে ছাড়পত্র দিয়ে স্বাক্ষর চাইলে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক ব্যস্ততার কথা জানান। এ নিয়ে উভয়ের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরই জের ধরে গতকাল রাত থেকে হৃদরোগ বিভাগের ক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকেরা কর্মবিরতির ডাক দেন। পরে আজ সকাল থেকে অন্য ওয়ার্ডের ইন্টার্ন চিকিৎসকেরাও এ কর্মসূচিতে যোগ দেন।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রোস্তম আলী বলেন, ইন্টার্ন চিকিৎসকরা আলোচনা না করে ধর্মঘট শুরু করেছেন। তাদের ডেকেছি; বিষয়টি নিয়ে সমাধান করার জন্য পদক্ষেপ গ্রহণের উদ্যোগ নিয়েছি।বিষয়টি নিয়ে দ্রুত সমাধান হবে এবং চিকিৎসকরা চিকিৎসাসেবায় ফিরে আসবেন।