করোনা আক্রান্ত বিএসএমএমইউ’র সাবেক উপাচার্য

অধ্যাপক কামরুল হাসান খান
অধ্যাপক কামরুল হাসান খান  © ফাইল ফটো

করোনায় আক্রান্ত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান। কভিড-১৯ পরীক্ষায় তাঁর রিপোর্ট পজেটিভ শনাক্ত হয়। এরপর থেকে তিনি হোম আইসোলেশনে আছেন।

অধ্যাপক কামরুল হাসান খান বৃহস্পতিবার গণমাধ্যমকে জানান, গত কয়েকদিন ধরে জ্বর এবং শুকনো কাশির সমস্যায় ভুগছিলেন। পরবর্তীতে বিএসএমএমইউতে কভিড টেস্ট করালে রিপোর্ট পজেটিভ আসে। বর্তমানে তিনি বিএসএমএমইউ-র মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাতের পরামর্শে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

তিনি আরো জানান, শ্বাসকষ্ট বা অন্য উপসর্গ নেই। ইতোমধ্যে করা রক্ত পরীক্ষার রিপোর্ট ভালো এসেছে। শিগগিরই এইচআরসিটি করাবেন।

উল্লেখ্য, বিএসএমএমইউ-র সাবেক ভিসি অধ্যাপক কামরুল হাসান খান ১৯৯৯ সাল থেকে ২০১৫ পর্যন্ত বিএসএমএমইউ সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি একাধারে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) দু’বার নির্বাচিত সাংগঠনিক সম্পাদক, বিসিএস কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সাবেক যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) এবং প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের সংগঠন প্রকৃচির কার্যকরী পরিষদের সদস্য, কেন্দ্রীয় ইন-সার্ভিস ট্রেনি চিকিৎসক পরিষদের যুগ্ম আহবায়ক ও সন্ধানীর আজীবন উপদেষ্টা ছিলেন।

তাঁর স্ত্রী অধ্যাপক ডা. মাসুদা বেগম বিএসএমএমইউ-র রক্তরোগ (হেমাটোলজি) বিভাগের সাবেক চেয়ারম্যান।


সর্বশেষ সংবাদ