ইন্টার্ন চিকিৎসকদের ৩ দাবিতে অচল শেবাচিম হাসপাতাল

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল
শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল  © ফাইল ফটো

দ্বিতীয় বারের মত ৩ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। আজ শনিবার (৩১ অক্টোবর) দুপুর ২টা থেকে ঘোষণা দিয়ে কর্মবিরতি শুরু করেন তারা। এতে করে সহস্রাধিক রোগী মারাত্মক ভোগান্তিতে রয়েছেন। যদিও আজ জরুরী বিভাগে তালা ঝুলায়নি ইন্টার্ন না।

তাদের দাবিগুলো হচ্ছে- ডা. মাসুদ খান কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা ও বিভিন্ন মাধ্যম কর্তৃক হয়রানি প্রত্যাহার, ডা. মাসুদ খান-এর বিরুদ্ধে আনিত অভিযোগের সুষ্ঠু বিচার এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারকৃত অসত্যের জন্য মানহানির বিচার করা।

এর আগে মেডিসিন ইউনিট ৪-এর সহকারী রেজিস্ট্রার মাসুদ খানের অনৈতিক কর্মকান্ডের জন্য ইন্টার্ন ডক্টরস এ্যাসোসিয়েশন পরিচালক বরাবর স্মারকলিপি ও কর্মবিরতি পত্র প্রদান করেন বলে জানিয়েছেন ইন্টার্ন ডক্টরস এ্যাসোসিয়েশনের সভাপতি সজল পান্ডে।

তিনি বলেন, মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার মাসুদ খান ইন্টার্ন ডক্টরদের নাম ভাঙিয়ে বিভিন্ন ডায়াগনস্টিক থেকে কমিশন নিয়ে থাকেন। পাশাপাশি সিনিয়র চিকিৎসকদের কক্ষে তালা দেওয়া, জুনিয়র চিকিৎসক, নারী চিকিৎসক এবং কর্মচারীদের সাথে খারাপ আচরণ করে থাকেন। এর প্রতিকার চেয়ে লিখিত আকারে হাসপাতাল পরিচালক বরাবর দেওয়া হয়েছে। কিন্তু এই বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়া হচ্ছে না।

এদিকে গত ২১ অক্টোবর শেবাচিম হাসপাতালের মেডিসিন ইউনিট-৪ এর রেজিষ্ট্রার ডা. মোঃ মাসুদ খান শিক্ষানবিশ চিকিৎসকদের সভাপতি সজল পান্ডে এবং সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামের নাম উল্লেখ করে আরো ৮-১০ জনের বিরুদ্ধে তার ওপর হামলা ও মারধরের অভিযোগ এনে পরিচালক বরাবরে অভিযোগ দায়ের করেন।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, দুই পক্ষকে নিয়ে আলোচনায় বসা হয়েছিলো। কিন্তু কোন পক্ষ নিজ নিজ অবস্থান থেকে ছাড় দিতে রাজি না হওয়ায় সমঝোতা হয়নি। সমস্যা সমাধানে চেষ্টা চালানো হচ্ছে বলে জানান পরিচালক।


সর্বশেষ সংবাদ