এবার ডা. মাসুদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ ইন্টার্নদের, তদন্ত কমিটি গঠন

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালককে স্মরকলিপি প্রদান করছেন ইন্টার্ন চিকিৎসকরা
শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালককে স্মরকলিপি প্রদান করছেন ইন্টার্ন চিকিৎসকরা  © টিডিসি ফটো

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিট-৪ এর সহকারী রেজিস্টার ডা. মাসুদ খানের ওপর অভিযুক্ত হামলাকারীরা এবার পাল্টা অভিযোগ তুলেছেন।

বৃহস্পতিবার শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে ডা. মাসুদ খানের বিচার চেয়ে স্মারকলিপি প্রদান করেন ইন্টার্ন চিকিৎসকরা।

স্মারকলিপিতে তারা দাবি করেন, মূলত কমিশন বাণিজ্য টিকিয়ে রাখতে চাচ্ছেন ডা. মাসুদ খান। যার প্রতিবাদ করেছিল ইন্টার্ন চিকিৎসকরা। এ নিয়ে দীর্ঘদিন ধরেই তার সাথে মনোমালিন্য চলছিল। মঙ্গলবারও (২০ অক্টোবর) এক রোগীর স্বজনের সাথে অশোভন আচরণ করেন। সেই বিষয়টি ইন্টার্ন চিকিৎসক সজল পান্ডে, তরিকুল ইসলামসহ কয়েকজনে জিজ্ঞেস করেন। তা নিয়ে তর্ক হয়। কিন্তু কোন ধরনের মারধরের ঘটনা ঘটেনি।

স্মারকলিপি প্রদানকালে আরও উপস্থিত ছিলেন, তৌহিদুল ইসলাম, তন্ময় চক্রবর্তী, রিজভী প্রমূখ।

হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেন জানিয়েছেন, ইন্টার্নদের কথা আমরা শুনেছি। তারা স্মারকলিপিতে বিভিন্ন অভিযোগ এনেছেন ডা. মাসুদের বিরুদ্ধে। যা খতিয়ে দেখা হবে এবং অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে। আর ডা. মাসুদ যে অভিযোগ তুলেছেন তাও খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, পুরো ঘটনা আমলে নিয়ে সহযোগী অধ্যাপক ডা. আনোয়ার হোসেন বাবলুকে প্রধান করে একটি তিন সদস্যদের কমিটি গঠন করা হয়েছে। যে কমিটি পুরো বিষয়টি তদন্ত করে দেখবে এবং ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন। প্রতিবেদন অনুসারে ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রসঙ্গত, ২০ অক্টোবর মঙ্গলবার দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অফিস কক্ষে ডা. মাসুদ খানকে আটকে মারধর করে ইন্টার্ন চিকিৎসকরা। এমন অভিযোগ তুলে বুধবার হাসপাতাল পরিচালকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ডা. মাসুদ খান। তার পরদিন বৃহস্পতিবার ডা. মাসুদের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ তুলে স্মারকলিপি প্রদান করেন ইন্টার্ন চিকিৎসকরা।


সর্বশেষ সংবাদ