১৪ অক্টোবর ২০২৪, ১৭:৩৬

আইচি মেডিকেল কলেজের ১৪০ শিক্ষার্থীকে নিয়ে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত

আন্দোলনরত আইচি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা  © সংগৃহীত

বন্ধ হয়ে যাওয়া বেসরকারি আইচি মেডিকেল কলেজে বিভিন্ন বর্ষে অধ্যয়নরত ১৪০ জন শিক্ষার্থীকে মাইগ্রেশনের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (৯ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারী সচিব সাইনী আজিজের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ আইন, ২০২২-এর ২৪ (১) ও ২৪ (৬) ধারা অনুযায়ী কোনো মেডিকেল কলেজের অনুমোদন স্থগিতের বা বাতিলের কারণে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ক্ষতিগ্রস্তের আশঙ্কা হলে সরকার সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পরামর্শক্রমে শিক্ষার্থীদের মাইগ্রেশনের ব্যবস্থা করতে পারবে মর্মে উল্লেখ রয়েছে।

আরও পড়ুন: অটোপাস নিয়ে যা বললেন শিক্ষা উপদেষ্টা

এ অবস্থায় একাডেমিক কার্যক্রম বন্ধ হওয়া আইচি মেডিকেল কলেজের বিভিন্ন বর্ষের ১৪০ শিক্ষার্থীকে সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পরামর্শক্রমে অন্যান্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো আদেশের অনুলিপি অবগতির জন্য স্বাস্থ্য উপদেষ্টার একান্ত সচিব, সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।