১০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৯

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক জাওয়াদুল

অধ্যাপক ডা. মোহা. জাওয়াদুল হক  © ফাইল ফটো

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) নতুন ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. মোহা. জাওয়াদুল হক। গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে তাকে চার বছরের জন্য এই নিয়োগ দেওয়া হয়।

এর আগে তিনি রাজশাহী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ছিলেন। আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে তার নতুন পদে যোগ দেন।

নিয়োগের শর্ত মোতাবেক ভাইস চ্যান্সেলর পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী ভাইস চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি রামেবি’র তৃতীয় ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেলেন।

রামেবি প্রতিষ্ঠার পর তিনি এর প্রিভেন্টিভ অ্যান্ড সোসাল মেডিসিন অনুষদের ডিন এবং কলেজ পরিদর্শক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেন। ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ রাজশাহী’র ভাইস প্রিন্সিপালন হিসেবে দায়িত্বরত অবস্থায় অধ্যাপক ডা. জাওয়াদুল হককে রামেবির ভাইস-চ্যান্সেল হিসেবে নিয়োগ প্রদান করল সরকার।