বিএসএমএমইউয়ে নতুন উপাচার্য হচ্ছেন ডা. দীন মোহাম্মদ নূরুল হক

অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক
অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বর্তমান উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ মেয়াদ শেষ হচ্ছে ২৮ মার্চ। এরপর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পাচ্ছেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক।

সোমবার (৪ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে ডা. দীন মোহাম্মদ নুরুল হক বলেন, কিছুক্ষণ আগেই আমি বিষয়টি জানতে পেরেছি। প্রধানমন্ত্রী বিরাট আশা নিয়ে আমাকে এ দায়িত্ব দিচ্ছেন। এই বিশ্ববিদ্যালয়কে শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের মধ্যে একটা বেস্ট ইনস্টিটিউট করার লক্ষ্যে আমাকে দায়িত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। আমি সেই চেষ্টাটাই করব।

অধ্যাপক ডা. মো. দীন মোহাম্মদ নূরুল হক একজন আন্তর্জাতিক মানের চক্ষু বিশেষজ্ঞ। পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে। তিনি তার মেধা, যোগ্যতা ও অসাধারণ গুণাবলী দিয়ে ইতোমধ্যে সারা দেশে বেশ সুনাম কুড়িয়েছেন।

দেশব্যাপী চক্ষু রোগী ও চক্ষু বিশেষজ্ঞদের কাছে খুবই প্রিয় ও সুপরিচিত নাম অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক সর্বোচ্চ সম্মাননা ডা. আলীম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন এই চিকিৎসক। তার জন্মস্থান কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী এলাকায়।

জানা গেছে, পাকুন্দিয়া এলাকার মানুষের কাছে ‘ননী ডাক্তার’ নামে পরিচিত। অত্র অঞ্চলের সবাই তাকে ননী ডাক্তার হিসেবেই চেনে। তিনি পাকুন্দিয়া ও কটিয়াদি উপজেলার প্রায় ১০ হাজার রোগীকে বিনামূল্যে পাওয়ার চশমা বিতরণ করেছেন। এমনকি বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসকদের মাধ্যমে ছানি ও লেন্স অপারেশনের জন্য কয়েকশ’ রোগীকে ঢাকায় নিয়ে অপারেশন করিয়েছেন। গরীব ও অসহায় রোগীরা সম্পূর্ণ বিনামূল্যে এসব সেবা পেয়েছেন।


সর্বশেষ সংবাদ