২৬ আগস্ট ২০২৩, ১৯:১১

র‍্যাগিংয়ের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার ৬ সাংবাদিক

হামলার শিকার সাংবাদিকরা  © সংগৃহীত

বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজে (শেবাচিম) র‍্যাগিংয়ের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পালনকালে হামলার শিকার হয়েছেন ৬ সাংবাদিক।

শনিবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১২ টার দিকে শের-ই বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম)  অধ্যক্ষের কক্ষে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা হলেন চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক কাওছার হোসেন রানা ও ক্যামেরা পার্সন রুহুল আমিন, এশিয়ান টেলিভিশনের সাংবাদিক ফিরোজ মোস্তফা, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ব্যুরো প্রধান মুশফিক সৌরভ ও সময় টেলিভিশনের সাংবাদিক শাকিল মাহমুদ।

কলেজের কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন, দুদিন আগে ৫০তম ব্যাচের নীলিমা হোসেন জুঁইসহ কয়েকজন তৃতীয় বর্ষের এক ছাত্রীকে র‌্যাগ দেন। এতে ভুক্তভোগী ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনায় ওই ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই ঘটনার অভিযোগ দিতেই ভুক্তভোগী ছাত্রী অধ্যক্ষের কাছে গিয়েছিলেন। সে সময়ই সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়।

হামলার শিকার এশিয়ান টিভির সাংবাদিক ফিরোজ মোস্তফা বলেন, ‘গত পরশু রাতে শের-ই বাংলা মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর ওপর র‌্যাগিংয়ের অভিযোগ ওঠে। পরে আমরা আজ ক্যাম্পাসে সংবাদ সংগ্রহে যায়। এক পর্যায়ে জানতে পারি, ওই দুই শিক্ষার্থীর অভিভাবকও কলেজে অবস্থান করছেন। পরে অভিভাবকদের কথা শুনতে গেলেই কলেজ অধ্যক্ষ ডা. ফয়জুল বাশারসহ তার দলবল আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এক পর্যায়ে ওই কক্ষ থেকে ধাক্কাতে ধাক্কাতে সাংবাদিকদের কার্যালয় থেকে বাইরে বের করে দেওয়া হয়।’

শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ফয়জুল বাশার বলেন, ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। র‌্যাগিংয়ের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তবে সাংবাদিকদের সঙ্গে যে বিষয়টি ঘটেছে তাকে ‘অনাকাঙ্ক্ষিত’ উল্লেখ করে তিনি বলেন, ভুল বোঝাবুঝির কারণে এই ঘটনা ঘটেছে। বৈঠকে বিষয়টির সমাধান হয়েছে।