বিএসএমএমইউতে রোবোটিক সার্জারি চালু হবে: উপাচার্য

অনুষ্ঠানে অতিথিবৃন্দ
অনুষ্ঠানে অতিথিবৃন্দ  © সংগৃহীত

‘বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশে স্বাস্থ্যখাতের উন্নয়নের যাত্রা শুরু হয়েছিল। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে স্বাস্থ্য সেবাখাত পূর্ণতা পেয়েছে। দেশে এখন কিডনি ট্রান্সপ্ল্যান্ট, লিভার ট্রান্সপ্ল্যান্ট, ক্যাডাভেরিক ট্রান্সপ্ল্যান্ট, বন্ধ্যাত্ব, জটিল হৃদরোগ, ক্যান্সারসহ সব ধরণের রোগের উন্নত চিকিৎসাসেবা দেশের চিকিৎসকরাই প্রদান করছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এসকল রোগের চিকিৎসাসেবা তো দেওয়া হচ্ছেই এরসাথে শিগগিরই চালু হবে রোবটিক সার্জারি। রোগীদের আর দেশের বাইরে যাওয়ার প্রয়োজন নাই।’

শনিবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজত আলোচনা সভায় এসব কথা বলেন বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগের অধীনে দেশ স্বাধীনতা অর্জন করেছে। আওয়ামী লীগের হাত ধরেই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। সরকার পরিচালনার দায়িত্বে শেখ হাসিনা থাকলে বিশ্বে উন্নত দেশের মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত হবে বাংলাদেশ। আর আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশ ধ্বংস হয়ে যাবে।

বিএসএমএমইউ উপাচার্য আরও বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সব ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে অর্থাৎ নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


সর্বশেষ সংবাদ