১৭ মার্চ ২০২৩, ১৭:০৫

সেপটিক শকে মারা গেছেন চট্টগ্রাম মেডিকেল শিক্ষার্থী আশরাফ

ডা. সিমরান আশরাফ  © ফাইল ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. সিমরান আশরাফ মারা গেছেন, তার মৃত্যু সেপটিক শক বা এমন একটি কারণে হয়েছে যার ফলে শরীরের রক্তের চাপ বিপদজনক মাত্রায় নেমে আসে। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সন্ধ্যায় চমেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ডা. আশরাফ চট্টগ্রাম মেডিকেল কলেজের ৫৯ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান বলেন, ইন্টার্ন চিকিৎসক ডা. আশরাফ সেপটিক শকে আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরও বলেন, পাঁচ দিন আগে ইনফেকশন নিয়ে হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে ভর্তি হন ডা. আশরাফ। বুধবার বিকাল থেকে তার বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ বিকল হতে শুরু করে। তখন তাকে আইসিইউতে পাঠানো হয়। অবস্থার অবনতি হলে রাতে তাকে ভ্যান্টিলেশন দেওয়া হয়। বৃহস্পতিবার বিকালে তার ভ্যান্টিলেটর খুলে নেওয়া হয়। সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চমেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) সভাপতি ডা. সৌমিক বড়ুয়া বলেন, বুধবার হঠাৎ করে ডা. সিমরানের শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়, এরপর তাকে চট্টগ্রাম মেডিকেলের ভেন্টিলিশনে রাখা হয়। অবশেষে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সবাইকে চোখের জলে কাঁদিয়ে বিদায় নেন ডা. সিমরান।