চার মেডিকেল শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় এখনো মামলা হয়নি

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রধান ছাত্রাবাস
চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রধান ছাত্রাবাস   © সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ছাত্রাবাসে চার শিক্ষার্থীকে মারধরের ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির কাজও শেষ হয়নি। ফলে নির্যাতনের শিকার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে চরম হতাশা কাজ করছে।

ছাত্রশিবিরের রাজনীতির সাথে যুক্ত সন্দেহে গত রোববার চমেকের চার শিক্ষার্থী পর্যায়ক্রমে পেটানো হয়। মারধরে গুরুতর আহত হওয়ায় দুই শিক্ষার্থীকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। বাকি দুইজন দুটি ভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা সবাই এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

চমেক হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, চারজনের মধ্যে জাহিদ ও সাকিব আইসিইউতে রয়েছেন। এছাড়া রাইয়াত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর মোবাশ্বের নারায়ণগঞ্জে একটি হাসপাতালে চিকিৎসাধীন।

তথ্যমতে, চট্টগ্রাম মেডিকেল কলেজে বিভিন্ন সময় ঘটা ঘটানোগুলো সামাল দিতে স্থায়ীভাবে অভিযোগ নিষ্পত্তি কমিটি রয়েছে। কমিটির সদস্য নয়জন। গতকাল শনিবার এই কমিটি একটি সভা করেছে।

এ বিষয়ে কমিটির সদস্য ও গতকালকের সভায় সভাপতিত্ব করা অধ্যাপক মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, আহতরা আগে সুস্থ হোক। এরপর তাদের সাথে কথা বলে প্রতিবেদন দেওয়া হবে। প্রতিবেদন দাখিলের নির্দিষ্ট কোনো সময়সীমা নেই বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম নগরের চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর কাদের মজুমদার বলেন, চমেকে হওয়া ঘটনার বিষয়ে কোনো পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি। আমরা ওই ছাত্রাবাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি।


সর্বশেষ সংবাদ