মাইগ্রেশনের দাবিতে সাভারে মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

মেডিকেল কলেজ
সড়কে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা  © সংগৃহীত

মাইগ্রেশনের দাবিতে সাভারের টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন আশুলিয়ার নাইটিংগেল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। এসময় সড়কের দুইপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শনিবার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।

শিক্ষার্থীরা জানান, নাইটিংগেল মেডিক্যাল কলেজের বিএমডিসির অনুমতি নেই। এজন্য তারা অন্যত্র মাইগ্রেশন করতে গেলে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ একটি রিট করে। ফলে তারা মাইগ্রেশন করতে পারছেন না। এমন পরিস্থিতিতে তারা মাইগ্রেশনের দাবিতে আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

তারা বলেন, আমরা ২০১৭ সালে ভর্তি হয়েছি। প্রায় ৪ বছর শেষ হয়ে গেছে। ভর্তির পর থেকেই আমরা কর্তৃপক্ষকে বলেছি কলেজ ঠিক করেন। এছাড়া বিএমডিসির রেজিস্ট্রেশন আমাদের করে দিতে হবে। আমরা এমডির সঙ্গে অনেক বার বসতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের সঙ্গে বসবেন না বলে জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: এসএসসি পাসে ৩৮৩ পদে নিয়োগ দেবে কারা অধিদপ্তর।

শিক্ষার্থীরা আরও জানান, এই মেডিকেল কলেজে আমরা ১৫ লাখ টাকা খরচ করে ভর্তি হয়েছি। কিন্তু এখানে কোনো রোগী নেই। আমাদের পর্যাপ্ত শিক্ষাদানে ব্যর্থ এই কলেজ। সরকারের হস্তক্ষেপে আমাদের মাইগ্রেশন চাই।

নাইটিংগেল মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কবির রুমি বলেন, আমরা শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে কর্তৃপক্ষেল সঙ্গে কথা বলছি। আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হবে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।


সর্বশেষ সংবাদ