মাদ্রাসার নবসৃষ্ট পদে নিয়োগের রোডম্যাপ অনুমোদন

নবসৃষ্ট
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ  © ফাইল ছবি

বিভিন্ন মাদ্রাসার নবসৃষ্ট সাত শিক্ষক পদে নিয়োগের রোডম্যাপ অনুমোদন দেওয়া হয়েছে। এই সাতটি পদে নিয়োগের রোডম্যাপ অনুমোদন দিয়ে তা মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন উপসচিব সুলতানা আক্তার।

আদেশে বলা হয়েছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত) অনুযায়ী নিম্নবর্ণিত নবসৃষ্ট পদসমূহ পূরণের লক্ষ্যে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর হতে প্রেরিত নিয়োগ পরিকল্পনা (রোডম্যাপ) অনুমোদন করা হলো।

আরও পড়ুন: শিক্ষক নিবন্ধন পরীক্ষা: উত্তীর্ণের সংখ্যায় এগিয়ে ১০ম নিবন্ধনধারীরা

কোন নবসৃষ্ট পদে কবে নিয়োগ 
অনুমোদিত রোডম্যাপ অনুসারে, দাখিল মাদরাসার সহকারী মৌলভী (ক্বারী) পদে নিয়োগ হবে ২০২২-২০২৩ অর্থবছরে। আলিম মাদরাসায় সহকারী মৌলভী (ক্বারী) পদেও একই অর্থবছরে নিয়োগ হবে। ফাযিল মাদরাসায় সহাকারী মৌলভী (ক্বারী) পদে নিয়োগ হবে ২০২২-২৩ অর্থবছরে। আর কামিল মাদরাসায়ও সহকারী মৌলভী (ক্বারী) পদে নিয়োগ হবে ২০২২-২৩ অর্থবছরে। 

আলিম মাদরাসায় গণিত বিষয়ের প্রভাষক নিয়োগ হবে ২০২৩-২৪ অর্থবছরে। ফাযিল মাদরাসায় গণিত বিষয়ের প্রভাষক নিয়োগ হবে ২০২৩-২৪ অর্থবছরে। আর কামিল মাদরাসায় গণিত বিষয়ের প্রভাষক নিয়োগ হবে ২০২৩-২৪ অর্থবছরে। 


x

সর্বশেষ সংবাদ