চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি
চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি  © সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুরের একটি মাদ্রাসার চকলেট খেয়ে ৯ শিশুশিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। শিশুদের শনিবার (২৩ অক্টোবর) ১০টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত সময়ের মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসাধীন শিশুশিক্ষার্থীরা হলেন, শহরের কুন্তল এলাকার পূর্ব পাড়ার আলিফ (৭), সাফি (৬), সামিয়া (৮), মৌমিতা (১০), আয়ান (৭), নিমু (৮), ইসমাইল (৭), আফসান (৯) ও রুহি (৬)।

এ ব্যাপারে ওই শিশুশিক্ষার্থীদের অভিভাবকেরা জানিয়েছেন, কুন্দল পূর্ব পাড়া ফোরকানিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ শনিবার সকালে অধ্যয়নরত প্রায় ৬০ থেকে ৭০ জন শিশুকে এক প্যাকেট করে নিম্ন মানের চকলেট বিতরণ করে। শিশুরা দুপুরে বাড়িতে এসে অনেকে এসব চকলেট খায়। সন্ধ্যার দিকে শিশুদের বমি ও ডায়রিয়া দেখা দিলে হাসপাতালে ভর্তি করানো হয়।

হাসপাতালে ফজলুর রহমান ও নাসরিন নামে দুজন অভিভাবক বলেন, শফিকুল ইসলাম নামে এক স্কুলশিক্ষক প্রায়ই শিশুদের মাঝে খাবার বিতরণ করেন। শিশুদের মাদ্রাসামুখী করতেই এ উদ্যোগ। প্যাকেটের গায়ে মেয়াদোত্তীর্ণ তারিখের শেষদিন ছিল শনিবারই।

এ বিষয় খাবার বিতরণকারী শিক্ষক শফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, প্যাকেটের মোড়কে মেয়াদোত্তীর্ণ বিষয়টি নজরে আসেনি। তাছাড়া শনিবার পর্যন্ত মেয়াদ ছিল। মোড়কের ভেতরের খাবারটি নিম্নমানের ছিল নিশ্চিত।

সৈয়দপুর হাসপাতালের জরুরি বিভাগের কর্মকর্তা ডা. রাশেদুজ্জামান রাশেদ জানান, বমি ও ডায়রিয়ার উপসর্গ নিয়ে আসা শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাদের শিশু ও ডায়রিয়া বিভাগে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অবস্থা উন্নতির দিকে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ