ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ২৪ অক্টোবর

ক্লাস শুরু
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ২৪ অক্টোবর  © লোগো

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত সকল প্রতিষ্ঠানের সশরীরে ক্লাস শুরু হবে আগামী ২৪ অক্টোবর থেকে। সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. রফিক আল মামুনের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত দেশের সকল ফাজিল, কামিল মাদরাসার ফাজিল (পাস ও অনার্স) ও কামিল (১ ও ২ বছর মেয়াদী) শ্রেণির সশরীরে ক্লাস আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবে। ক্লাস শুরুর আগেই সব মাদরা২সার শ্রেণিকক্ষসহ পুরো ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন করে পাঠদানের উপযোগী করতে হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতকল্পে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ (প্রয়োজনে মাদরাসায় টিকা কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ), স্বাস্থ্যবিধি মেনে চলা, সঠিকভাবে সামাজিক দূরত্ব রক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপ ও সচেতনতা বজায় রাখার অনুরোধ করা হয়েছে।

অপরদিকে আরবি বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা পাওয়ার পর থেকেই ফাজিল ও কামিল শ্রেণির সশরীরে ক্লাস শুরুর প্রস্তুতি চলছে বলে জানান সরকারি মাদরাসা-ই-আলিয়ার অধ্যক্ষ অধ্যাপক মো. আলমগীর রহমান জানান, মাদ্রাসার ডিগ্রি, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের ক্লাসের বিষয় আমরা ইতোমধ্যেই নোটিশ দিয়েছি। সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকরাও শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করছেন। আমরা আগেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ক্লাস শুরু করেছি। সশরীরে ক্লাস শুরুর পূর্ণাঙ্গ প্রস্তুতি রয়েছে।

শিক্ষার্থীদের করোনার টিকার বিষয় জানতে চাইলে তিনি জানান, মাদ্রাসা অধিদফতরের চাহিদা অনুযায়ী শিক্ষার্থীদের সব তথ্য আমরা পাঠিয়েছি। বাকি সিদ্ধান্ত তারা গ্রহণ করবেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x