করোনা উপসর্গে এবার মাদ্রাসাছাত্রীর মৃত্যু

আকস্মিক মৃত্যু
লক্ষ্মীপুর সদর হাসপাতাল  © ফাইল ফটো

এবার লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে জান্নাতুল ফিজা নামে পঞ্চম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীর মৃত্যু হয়েছে। জেলার সদর হাসপাতালে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে তিনি মারা যায়।

ফিজা রায়পুর উপজেলার সায়েস্তানগর ইসলামিয়া দাখিল মাদ্রাসায় পড়ত। সে দেবীপুর এলাকার সেলিম উদ্দিনের মেয়ে।

স্বজনরা জানায়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর নিয়মিত মাদ্রাসায় যাচ্ছিল জান্নাতুল। চার দিন আগে তার জ্বর হয়। ছিল কাশি-সর্দিও। এরপর পল্লী চিকিৎসক দেখিয়ে প্যারাসিটামল ট্যাবলেট এবং আরও কিছু ওষুধ খাওয়ানো হয় তাকে।

এদিকে, শুক্রবার সকালে জ্বর তেমন ছিল না। কিন্তু সন্ধ্যার দিকে শ্বাস-প্রশ্বাসের কষ্ট দেখা দিলে হাসপাতালে নেয়ার পর জান্নাতুল ফিজা মারা যায়।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কমলা শীষ রায় জানান, হাসপাতালে আনার আগে জান্নাতুল ফিজা মারা যায়। তার করোনা উপসর্গ ছিল বলে তিনি জানান।

সিভিল সার্জন আবদুল গফ্ফার জানান, চার দিন ধরে জান্নাতুল জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিল। এ সময় পল্লি চিকিৎসকের পরামর্শে কিছু ওষুধ খায়। শুক্রবার সন্ধ্যার দিকে হঠাৎ সে অসুস্থ হয়ে পড়লে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

সেখানে তার অক্সিজেন লেভেল ৬৫ শতাংশের নিচে নেমে আসে। উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে নেয়ার পর রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, যেহেতু তার করোনা উপসর্গ ছিল, সে অনুযায়ী তার নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হবে। রিপোর্ট হাতে এলে নিশ্চিত হওয়া যাবে, সে করোনায় মারা গেছে কিনা।

এর আগে মানিকগঞ্জে করোনা উপসর্গে অষ্টম শ্রেণির সুবর্ণা ইসলাম রোদেলা নামে এক স্কুলছাত্রীর মৃত্যুর হয়। ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে তার মৃত্যু হয়। মৃত রোদেলার বাড়ি জেলার বেউথা এলাকায়। সে স্থানীয় এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়ত।


মন্তব্য

সর্বশেষ সংবাদ