দাওরায়ে হাদিস পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৩% (রেজাল্ট)

ফলাফল
আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ  © ফাইল ফটো

২০২১ সালের কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা ফল প্রকাশিত হয়েছে। আজ রবিবার (১৮ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ।

পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ২৫ শতাংশ। পাসের দিক থেকে ছাত্রীদের চেয়ে ছাত্ররা এগিয়ে রয়েছেন। ছাত্রদের পাসের হার ৭৯ দশমিক ৪২ শতাংশ আর ছাত্রীদের পাসের হার ৬৩ দশমিক ৬৩ শতাংশ। 

এর আগে গত ১৬ জুন কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বাংলাদেশ হাইআতুল উলয়ার কার্যালয়ে আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ স্থায়ী কমিটির সভায় ১১ জুলাই ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের কারণে ফল প্রকাশের তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৮ জুলাই নির্ধারণ করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর মতিঝিলে আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের মুহতারাম চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়।

গত ৩ এপ্রিল থেকে সারাদেশে ২২২টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা শুরু হয়।‌‌ ১৩টি বিষয়ের পরীক্ষা শেষ হয় ৮ এপ্রিল। পরীক্ষা চলাকালীন সময়ে কঠোর বিধিনিষেধ থাকায় প্রতিদিন দুই শিফটে পরীক্ষা নেয় বোর্ড কর্তৃপক্ষ।

ফলাফলের পিডিএফ ফাইল দেখুন এখানে

মেধা তালিকা (ছাত্র) দেখুন এখানে

মেধা তালিকা (ছাত্রী) দেখুন এখানে

ফলাফলের প্রতিবেদন দেখুন এখানে


মন্তব্য

সর্বশেষ সংবাদ