তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলে বন্ধ থাকবে দাখিল ও এবতেদায়ী মাদ্রাসাও

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এক অফিস আদেশে এই নির্দেশ দেয়া হয়েছে
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এক অফিস আদেশে এই নির্দেশ দেয়া হয়েছে  © ফাইল ছবি

চলমান শৈত্যপ্রবাহে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে সারাদেশের দাখিল ও এবতেদায়ী মাদ্রাসাও বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। মঙ্গলবার মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এক অফিস আদেশে এই নির্দেশ দিয়েছে।

আদেশে বলা হয়, দেশের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। শৈত্যপ্রবাহে শিক্ষার স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না মর্মে জানা যাচ্ছে। এক্ষেত্রে যে সকল জেলায় দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) থাকবে, ঐ সকল জেলার জেলা শিক্ষা কর্মকর্তা তাঁর আওতাধীন উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে দাখিল/এবতেদায়ী পর্যায়ের মাদ্রাসাসমূহের শ্রেণি কার্যক্রম বন্ধ (দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তদূর্ধ্ব না হওয়া পর্যন্ত) রাখার নির্দেশনা প্রদান করবেন। 

তবে যে কোনো জেলায় চলমান শৈত্যপ্রবাহের কারণে শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করলে (adm.dmeb@gmail.com) ই-মেইলের মাধ্যমে অবহিত করতে হবে।

এছাড়াও, সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।


সর্বশেষ সংবাদ