কপাল খুলছে ফাজিলে তৃতীয় বিভাগ পাওয়া সহকারী মৌলভীদের

শ্রেণিকক্ষে শিক্ষক
শ্রেণিকক্ষে শিক্ষক  © ফাইল ফটো

ফাজিল পরীক্ষায় তৃতীয় বিভাগ পাওয়া নিবন্ধনধারীদের সহকারী মৌলভী পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করেনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিষয়টি সমাধানে মন্ত্রণালয়ে আবেদন করেছিল মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। তবে তাতেও সমাধান হয়নি। অবশেষে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে কপাল খুলতে যাচ্ছে তৃতীয় বিভাগ পাওয়া নিবন্ধনধারীদের।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের এক পরিপত্রের আলোকে ফাজিলে তৃতীয় বিভাগ পাওয়া নিবন্ধনধারীদের সহকারী মৌলভী পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়নি। তবে শিক্ষামন্ত্রীর ঘোষণার কারণে তাদের চূড়ান্ত সুপারিশ করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

রোববার দুপুরে রাজশাহীর মাদিনাতুল উলুম কামিল মাদরাসায় ‘শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা ও শিক্ষকদের প্রত্যাশা’ শীর্ষক সমাবেশে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, স্কুলের শিক্ষকরা তৃতীয় বিভাগ পেয়ে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলে মাদরাসার শিক্ষকরাও পাবেন। শিক্ষায় কোনো বৈষম্য মেনে নেওয়া হবে। সহকারী মৌলভীর নিয়োগ নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছে সেটি সমাধান হয়ে যাবে।

শিক্ষামন্ত্রীর এমন ঘোষণার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন সহকারী মৌলভী পদে নিয়োগ প্রত্যাশীরা। তারা বলছেন, দ্রুত শিক্ষামন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন করে তাদের নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হোক।


সর্বশেষ সংবাদ