১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫২

মাদ্রাসার ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন ৩১ অক্টোবর পর্যন্ত

মাদ্রাসা শিক্ষা বোর্ড  © ফাইল ফটো

মাদ্রাসার ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম আগামী ৩১ অক্টোবর পর্যন্ত চলবে। তবে  বিলম্ব ফি দিয়ে ৩০ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

সম্প্রতি মাদ্রাসা শিক্ষা বোর্ডের    রেজিস্ট্রার প্রফেসর মো. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দাখিল অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে শিক্ষার্থীদের বয়স ১ জানুয়ারি সর্বনিম্ন ১১ বছর হতে হবে ও ৩১ ডিসেম্বর সর্বোচ্চ ১৭ বছর হতে হবে। বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ক্ষেত্রে এ বয়সসীমা সর্বোচ্চ ২২ বছর।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, বিলম্ব ফি ছাড়া টিটি স্লিপ অনুযায়ী ফি জমা দেয়া যাবে ৩১ অক্টোবর পর্যন্ত। আর ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ৫০ টাকা বিলম্ব ফি দিয়ে টিটি স্লিপ অনুযায়ী টাকা জমা দেয়া যাবে। ইএসআইএফ পূরণ ও ফাইনাল সাবমিট করা যাবে ১ থেকে ৫ ডিসেম্বর। 

জানা গেছে, দাখিল অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে শিক্ষার্থীদের কাছ থেকে মোট ৬৪ টাকা ফি নেয়া হবে। এরমধ্যে রেজিস্ট্রেশন ফি বাবদ নেয়া হবে ৪০ টাকা আর রেডক্রিসেন্ট ফি বাবদ নেয়া হবে ২৪ টাকা। কোনো শিক্ষার্থী ৩১ অক্টোবরের পর রেজিস্ট্রেশন করলে বিলম্ব ফি হিসেবে নেয়া হবে ৫০টাকা। বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশনের ফরমপূরণে শিক্ষার্থীদের কাছ থেকে ১১৪টাকা নেয়া হবে। 

নির্ধারিত ওয়েবসাইটে ইএসআইএফ পূরণ করে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে।