সিটি নির্বাচনের কারণে পেছাল দাখিলের পরীক্ষা

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

গাজীপুর সিটি করপোরেশনের নির্বানের কারণে দাখিলের উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ২৫ মে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক  মো. কামাল উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, সারাদেশের ৭১৬টি কেন্দ্রে একযোগে দাখিলের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় কয়েকটি পরীক্ষার কেন্দ্র পড়েছে। এই কেন্দ্রগুলোতে নির্বাচনের দিন ভোটগ্রহণ চলবে  এ কারণে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার কেন্দ্রগুলোতে দাখিল পরীক্ষা নেয়া সম্ভব হবে না। তাই পরীক্ষা পেছানো হয়েছে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণে ২০২৩ সালের দাখিল উচ্চতর গণিত পরীক্ষা একযোগে সব কেন্দ্রে স্থগিত করা হলো। ১৪ মের স্থগিতকৃত ইংরেজি প্রথম পত্র পরীক্ষা আগামী ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হবে। আর ২৫ মে স্থগিতকৃত উচ্চতর গণিত পরীক্ষা আগামী ২৮ মে অনুষ্ঠিত হবে। নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,  দাখিলের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯ মে থেকে ৪ জুনের মধ্যে অবশ্যই শেষ করতে হবে। ৫ জুনের মধ্যে প্রিন্ট কপি ও ব্যবহারিকের উত্তরপত্র ও অন্যান্য কাগজ বোর্ডে জমা দিতে হবে। 


সর্বশেষ সংবাদ