৩০ এপ্রিল ২০২৩, ১৫:৪৮

পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে ফেসবুক লাইভে গেলেন সংসদ সদস্যের পিএস

  © সংগৃহীত

আজ রবিবার থেকে শুরু হয়েছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। প্রথম দিনে ফেনীর সোনাগাজী উপজেলার বক্তারমুন্সি ফাজিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী।

পরীক্ষার শুরুতে কেন্দ্র পরিদর্শনের সময় ফেসবুকে প্রায় ১৪ মিনিটের একটি লাইভ ভিডিও করেন তার ব্যক্তিগত সহকারী (পিএস) শাহাদাত হোসেন ভূঁইয়া। পরে অবশ্য সমালোচনার মুখে ওই ভিডিওটি নিজের আইডি থেকে মুছে ফেলেন তিনি।

কেন্দ্র পরিদর্শনের সময় ডিডিএলজি কর্মকর্তা গোলাম মোহাম্মদ বাতেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) অনিক চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম সাইফ, সংসদ সদস্যের পাবলিক রিলেশন কর্মকর্তা (পিআরও) ওমর ফারুক মোস্তাফিজ উপস্থিত ছিলেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন বলেন, হল পরিদর্শন স্থানীয় সংসদ সদস্য হিসেবে করতে পারেন। পরীক্ষার কেন্দ্রে দলবদ্ধ হয়ে প্রবেশ করা নিয়মের মধ্যে পড়ে না। কারণ এতে পরীক্ষার্থীদের সমস্যা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান বলেন, পরীক্ষার কেন্দ্রের লাইভ ভিডিও ধারণের বিষয়টি শুনেছি। এটা সংসদ সদস্য মহোদয়কে অবগত করেছি। ওনার পিএস কেন করেছে এটা এবং যাতে এমন কিছু না করে সে জন্য সতর্ক করা হয়েছে।

অভিযুক্ত শাহাদাত হোসেন ভূঁইয়া বলেন, এটা কোনো সিরিয়াস মেটার না। ভুলবশত ভিডিও লাইভটা করা হয়েছে। এটিতে তিনি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানান।