ভাষাশহীদদের আত্মার শান্তি কামনায় কোরআন খতম, দোয়া মাহফিল

ভাষাশহীদদের আত্মার শান্তি কামনায় কোরআন খতম, দোয়া মাহফিল
ভাষাশহীদদের আত্মার শান্তি কামনায় কোরআন খতম, দোয়া মাহফিল  © সংগৃহীত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চরমোনাই আলিয়া শাখার উদ্যোগে ভাষাশহীদদের স্মরণে ‘খতমে কুরআন ও দোয়া মাহফিল’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৭টায় আইসিএবি মিলনায়তনে আয়োজিত এ দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে ছিলেন চরমোনাই আহসানাবাদ রশীদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ হাফেজ মাওলানা মুহাম্মাদ আব্দুল কুদ্দুস সাহেব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখা সভাপতি মুহাম্মাদ শাহজালাল। সভাপতি তার বক্তব্যে বলেন, ২১ ফেব্রুয়ারি আসলেই কেবল ভাষা শহীদদের কথা মনে পড়ে। সকলেরই ভাষার প্রতি মমতাবোধ প্রকাশ পায়। এছাড়া সারা বছর ভাষা শহীদদের কথা স্মরণ করা হয় না বললেই চলে।

তিনি বলেন, পুষ্পস্তবক অর্পনের জন্য কোটি টাকার ফুল বিলিয়ে দেয়া হয়, অথচ তাদের রুহের মাগফিরাতের জন্য তেমন কোনো ব্যবস্থা চোখে পড়ে না। বাংলা ভাষাকে প্রতিষ্ঠার জন্য জীবন দিয়েছেন তাদের এবং তাদের পরিবারকে রাষ্ট্রীয়ভাবে যথার্থ মূল্যায়নের দাবি জানাচ্ছি।

আরও পড়ুন: ‘ইংরেজি ভাষায়’ বাংলা ভাষা শহীদদের স্মরণ ব্র্যাক ইউনিভার্সিটির

বক্তব্য শেষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় কুরআন খতম করা হয় এবং দোয়া মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবিদ হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ রেজাউল করীম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ বাইজিদ হোসাইন,দাওয়াহ সম্পাদক মুহাম্মাদ তৈয়ব বিন আবুল কাশেম, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাহমুদুল হাসান জাকারিয়া প্রমুখ।


সর্বশেষ সংবাদ