১১ ডিসেম্বর ২০২২, ২১:১২

ধর্মীয় শিক্ষা না থাকলে সমাজে নৈতিকতার অবক্ষয় ঘটবে: ঢাবি অধ্যাপক

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ঢাবির সহযোগী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী  © সংগৃহীত

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী বলেছেন, এদেশের শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা না থাকলে সামাজিক জীবনে নৈতিকতার চরম অবক্ষয় ঘটবে। এর বিরুদ্ধে মানুষের মাঝে জনমত গড়ে তুলতে হবে। ইসলামের কোনো ভুল ব্যাখ্যা যাতে পাঠ্যপুস্তকে লিপিবদ্ধ না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

শনিবার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ফেঞ্চুগঞ্জ উপজেলা আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষাব্যবস্থা এমন এক মাপকাঠি যা বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। এর মধ্যে রয়েছে অনন্য এক জীবনদর্শন। শিক্ষাব্যবস্থায় পূর্বে যেমন ইসলামের নৈতিক বিষয়গুলো ছিল এবং পরবর্তীতেও তা আজীবন বহাল থাকবে। এর কোন ধরনের ব্যত্যয় ঘটলে এদেশের মানুষ তা মেনে নিবে না।

সংগঠনের ফেঞ্চুগঞ্জ উপজেলা শাখা সভাপতি মো. শাহিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন।

এতে বিশেষ অতিথি ছিলেন ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন আতহার, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মো. ফখরুল ইসলাম, সিলেট জেলা আল ইসলাহ’র সিনিয়র সহ-সভাপতি হাফিয তরিকুল ইসলাম তোফা, সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা কাওছার আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক কাজী মাওলানা মো. আব্দুল জলিল প্রমূখ।