জামিয়াতুন নূর আল কাসেমিয়াতে শিক্ষক ‘প্রশিক্ষণ কর্মশালা’

জামিয়াতুন নূর আল কাসেমিয়াতে শিক্ষক ‘প্রশিক্ষণ কর্মশালা’
জামিয়াতুন নূর আল কাসেমিয়া  © লোগো

রাজধানীর উত্তরায় আল্লামা নাজমুল হাসান কাসেমী প্রতিষ্ঠিত জামিয়াতুন নূর আল কাসেমিয়ার উদ্যোগে ‘তাদরীবুল মুআল্লিমীন’ তথা দরসী কিতাবাদী শিক্ষাদানের বিষয়ে ‘শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা’র আয়োজন করা হয়েছে। 

শনিবার (১৯ নভেম্বর) সকাল ৭ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন লেখক ও গবেষক শায়খুল হাদীস মাওলানা হেমায়েত উদ্দিন। 

এ বিষয়ে জামিয়াতুন নূর আল কাসেমিয়ার অধ্যক্ষ মাওলানা নাজমুল হাসান কাসেমী বলেন, ‘মহান আল্লাহ রাব্বুল আলামীন নবী কারীম (সা.)কে সর্বকালের সর্বশ্রেষ্ঠ শিক্ষকরূপে প্রেরণ করেছেন। নবী করীম (সা.) এর শিক্ষাদানের পদ্ধতি ও কৌশলাদি এমন ছিল যাতে সাহাবায়ে কেরাম সহজেই সুন্দরভাবে গড়ে উঠেছেন। আমাদেরও শিক্ষাদানের পদ্ধতি এমন হওয়া চাই যাতে শিক্ষার্থীরা সহজে সুন্দরভাবে গড়ে উঠতে পারে।’ এ লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে টঙ্গী ও বৃহত্তর উত্তরার মাদারিসে কওমিয়ার মুহতামীম ও শিক্ষকদের কর্মশালায় উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি। 

মাওলানা নাজমুল হাসান কাসেমী আরও বলেন, ‘প্রশিক্ষণে অংশ নিয়ে দরসী কিতাবাদী শিক্ষাদানের পদ্ধতি ও কৌশলাদি কেমন হওয়া চাই এবিষয়ে শিক্ষকরা খুব সহজ এবং সুন্দরভাবে বুঝতে সক্ষম হবেন এবং সেঅনুযায়ী শিক্ষার্থীদের গড়ে তুলতে পারবেন। আল্লাহ তায়ালা আমাদের বুঝার তাওফিক দান করুন, আমিন।’


সর্বশেষ সংবাদ