পড়া মুখস্থ না হওয়ায় মাদ্রাসাছাত্রকে আধঘণ্টা পেটানোর অভিযোগ

  © সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে নির্যাতনের অভিযোগে এক শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। তিনদিন পর বুধবার দুপুরে বিষয়টি জানাজানি হলে ওই শিক্ষককে বরখাস্ত করা হয় বলে মাদরাসা কর্তৃপক্ষ জানায়।

গত রোববার ভোরে সিদ্ধিরগঞ্জের আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম মাদানীনগর মাদরাসায় এ ঘটনা ঘটে। বরখাস্তকৃত মাওলানা সাইফুল ইসলাম প্রতিষ্ঠানটির হেফজ বিভাগের শিক্ষক। নির্যাতনের শিকার ১১ বছর বয়সী শিশুটি ওই বিভাগের আবাসিক শিক্ষার্থী।

ওই ছাত্র জানায়, পড়া মুখস্থ না হওয়ায় রোববার ফজরের নামাজের পর শিক্ষক সাইফুল ইসলাম তাকে আধঘণ্টা ধরে মারধর করেন। মেঝেতে ফেলে পাছার মধ্যে একাধিক বেত দিয়ে আঘাত করা হয়। অসুস্থ হয়ে পড়লেও ভয়ে মা-বাবাকে জানায়নি।

তার বাবা বলেন, সোমবার আমার স্ত্রী ছেলেকে মাদ্রাসায় দেখতে গিয়ে মারধরের বিষয়টি জানতে পারেন। পরে মঙ্গলবার মাদ্রাসায় গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করলে তারা বিষয়টি দেখবে বলে জানায়।

মাদ্রাসার সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা আবুল ফাতাহ বলেন, সাইফুল ইসলামকে মাদ্রাসা থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। শিক্ষার্থীদের এভাবে নির্যাতন না করার বিষয়ে অন্যদের সতর্ক করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক শহিদুল ইসলাম জানান, অভিভাবকরা থানায় লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ