এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয়

এমপিও
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর   © ফাইল ফটো

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও শিটে শিক্ষক-কর্মকর্তাদের পদবি সংশোধন না থাকলে কর্মচারী নিয়োগে মহাপরিচালকের (ডিজি) প্রতিনিধি দেবে না মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

রোববার (২৫ সেপ্টেম্বর)  অধিদপ্তরের মহাপরিচালক কে এম রুহুল আমিন স্বাক্ষরিত এক নির্দেশনায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

জানা গেছে, সম্প্রতি মাদ্রাসা অধিদপ্তর এমপিওভুক্ত মাদ্রাসার শিক্ষক-কর্মকর্তাদের পদবি সংশোধনের নির্দেশনা দেয়। এতে অল্প কিছু মাদ্রাসা থেকে আবেদন আসে। নির্দিষ্ট সংখ্যক আবেদন না আসায় আবারও অধিদপ্তরের পক্ষ থেকে পদবি সংশোধনের নির্দেশনা দিল অধিদপ্তর। এই নির্দেশনা যে মাদ্রাসার শিক্ষক-কর্মকর্তারা পালন করবে না তাদের প্রতিষ্ঠানে কর্মচারী নিয়োগে ডিজির প্রতিনিধি না দেওয়ার এই সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে এই তথ্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে প্রতিষ্ঠান প্রধানদের।

নির্দেশনায় মাদ্রাসা অধিদপ্তর জানিয়েছে, গত ১৩ জানুয়ারি মাদ্রাসা অধ্যক্ষদের শিক্ষক-কর্মকর্তাদের এমপিও শিটের পদবি ও বিষয় সংশোধনের নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে দেখা গেছে অল্প কিছু প্রতিষ্ঠান আবেদন করেছে। এছাড়া শিক্ষক-কর্মকর্তারা একত্রে আবেদন না করে পৃথক পৃথক ভাবে আবেদন করেছে। এতে অধিদপ্তরের সময় ক্ষেপন হচ্ছে। তাই সব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তাদের পদবি সংশোধনের আবেদন গভর্নিং বডি/সভাপতির রেজুলেশন সহ জমা দেওয়ার নির্দেশ দেওতা হলো।


x

সর্বশেষ সংবাদ