আদালতের নির্দেশনা ছাড়া এখন আর কিছু করার নেই: এনটিআরসিএ চেয়ারম্যান

গণবিজ্ঞপ্তি
মো. আশরাফ উদ্দিন   © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগ সুপারিশের বিষয়টি আদালতের উপর নির্ভর করছে। আদালতের নির্দশনা না পাওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা ছাড়া আর কিছুই করার নেই বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন।

রবিবার (২৩ মে) দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এসব কথা জানান পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে বদলী হওয়া এই অতিরিক্ত সচিব।

সাক্ষাৎকারে এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন কথা বলেছেন এনটিআরসিএর নানা বিষয় নিয়ে।সাক্ষাৎকারটি নিয়েছেন দ্যা ডেইলি ক্যাম্পাসের স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন। নিচে পাঠকদের জন্য সাক্ষাৎকারের চুম্বক অংশটুকু তুলে ধরা হলো-

দ্যা ডেইলি ক্যাম্পাস: বদলীর এক মাস ২ দিন হলেও এখনো নতুন কর্মস্থলে যোগ দেননি কেন?

মো. আশরাফ উদ্দিন: কিছু কাজ অবশিষ্ট ছিল। সেগুলো গুছিয়ে নিলাম। আমার পরে এনটিআরসিএতে যিনি আসবেন তিনি যেন খুব সহজেই কাজগুলো সম্পন্ন করতে পারেন। এই কাজগুলোর জন্য এখনো নতুন কর্মস্থলে যাওয়া হয়ে ওঠেনি। 

দ্যা ডেইলি ক্যাম্পাস: মাত্র ৬ মাস সময়ে অসংখ্য বেকারের মনে জায়গা করে নিয়েছেন। খুব অল্প সময়ে অনেক গুরুত্বপূর্ণ কাজ করেছেন। এর পেছনের গল্প শুনতে চাই।

মো. আশরাফ উদ্দিন: কতটুকু কাজ করতে পেরেছি সেটার মূল্যায়ন আপনারাই ভালো করতে পারবেন। তবে আমি চেষ্টা করেছি আমার প্রতিটি দিন কাজে লাগানোর। চাকরির যোগ্যতা অর্জন করার পরও চাকরিতে যোগ না দিতে পারার কষ্ট সবাই অনুধাবন করতে পারে না। আমি চেষ্টা করেছি দ্রুত বিষয়টির সমাধান করতে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: গণবিজ্ঞপ্তির সুপারিশে আদালত আবারও স্থগিতাদেশ দিয়েছে। এখন আপনাদের করনীয় কী?

মো. আশরাফ উদ্দিন: আমরা অনেকভাবে চেষ্টা করেছি যেন স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়। তবে বিজ্ঞ আদালত ৩১ মে পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছেন। আদালতের নির্দশনা না পাওয়া পর্যন্ত এখন আমাদের অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই। 

দ্যা ডেইলি ক্যাম্পাস: কোনো অপূর্ণতা রয়ে গেল কী?

মো. আশরাফ উদ্দিন: গণবিজ্ঞপ্তির সুপারিশ করে যেতে না পারাটা আমাকে সব সময় ভোগাবে। একটা আক্ষেপ থেকেই যাবে। গণবিজ্ঞপ্তি ল্র সুপারিশ করে যেতে চেয়েছিলাম। কিন্তু সেটি আর হয়ে উঠলো না। আক্ষেপ বলতে এই একটা বিষয়ই আছে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: আপনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করার সময় শুক্রবার, শনিবারও এনটিআরসিএ কর্মকর্তা-কর্মচারীদের অফিস করতে হয়েছে। এ বিষয়ে জানতে চাই।

মো. আশরাফ উদ্দিন: গণবিজ্ঞপ্তি প্রকাশের আগে আমার সহকর্মীরা অনেক পরিশ্রম করেছেন। সরকারি ছুটির দিনেও তাদের কাজ করতে হয়েছে। আমি মন থেকে আমার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের সহযোগিতার জন্যই অনেক দ্রুত সব কাজ করা সম্ভব হয়েছে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: এতক্ষণ আমাদের সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

মো. আশরাফ উদ্দিন: আপনাদেরও ধন্যবাদ। সেই সাথে দ্যা ডেইলি ক্যাম্পাস পরিবারের জন্য শুভ কামনা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ