অনার্স শেষ বর্ষ ও মাস্টার্স শিক্ষার্থীদের নিয়ে হল খুলতে চাই

হল
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও ঢাবি লোগো  © ফাইল ফটো

ধাপে ধাপে শিক্ষার্থীদের ক্যাম্পাসে আনতে চায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্বাস্থ্যবিধি মেনে একসঙ্গে কত ছাত্র-ছাত্রী আবাসিক হলে থাকতে পারবে সেটি প্রভোস্টদের কাছে জানতে চাওয়া হয়েছে। আগামী সোমবার (২৫ জানুয়ারি) প্রভোস্ট কমিটির সদস্যদের এ সংক্রা্ন্ত একটি বৈঠক রয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় খোলা প্রসঙ্গে জানতে চাইলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব কথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, ক্যাম্পাস খোলার প্রস্ততি আমাদের সব সময়ই আছে। আমরা স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসতে চাই। এজন্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কাজ করছে। আমরা পর্যায়ক্রমে শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে আসার চেষ্টা করছি।

ঢাবি উপাচার্য বলেন, আমরা মাস্টার্স এবং অনার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবিধি মেনে হলগুলো খুলতে চাই। চূড়ান্ত পরীক্ষা না হওয়ায় তারা তাদের একাডেমিক লাইফ শেষ করতে পারছে না। তাই শেষ বর্ষের ছাত্র-ছাত্রীদের জন্য সীমিত পরিসরে কীভাবে আবাসিক হলগুলো যায় সে বিষয়ে হল প্রভোস্টদের পরামর্শ চাওয়া হয়েছে। আগামী সোমবার এ বিষয়ে তারা বৈঠক করবেন। ইতোমধ্যে কোন হলে কোন বর্ষের কত শিক্ষার্থী থাকেন সে সংক্রান্ত একটি তালিকা আমাদের কাছে এসেছে। 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ