২৫ অক্টোবর ২০২৪, ০০:০৩

নিষিদ্ধ ছাত্রলীগ: মাভাবিপ্রবিতে খাসি জবাই করে আনন্দ-উল্লাস

  © টিডিসি ফটো

অন্তবর্তীকালীন সরকার কর্তৃক ছাত্রলীগ নিষিদ্ধের খুশিতে খাসি খাওয়ার আয়োজন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ১১টায় শহীদ জিয়াউর রহমান হলে এই আয়োজন আনন্দ-উল্লাস করে। সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের টাঙ্গাইলের সমন্বয়করাও অংশগ্রহণ করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের টাঙ্গাইলের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশের একমাত্র সন্ত্রাসী সংগঠন এবং গণহত্যার সহযোগী সংগঠন ছাত্রলীগ নিষিদ্ধ করা হয়েছে। আমি বিশ্বাস করি, এটি একটি যথাযথ সিদ্ধান্ত যা আমাদের দেশকে ফ্যাসিবাদী সরকার ব্যবস্থার নোংরা ছোঁয়া থেকে অনেকটা মুক্ত করবে।এর সাথে ছাত্রলীগের দালাল দের হুঁশিয়ার দিতে চাই।তারা যেন তাদের অবস্থান স্পষ্টভাবে বুঝে নেয়। তাহলে তাদের প্রতিহত করার জন্য আমরা ছাত্রসমাজ সর্বদা প্রস্তুত। 

তিনি আরো বলেন, গণহত্যার সহযোগী সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ নিষিদ্ধ দল হিসেবে স্বীকৃত হয়েছে।যা নিঃসন্দেহে একটি আশাপূর্ণ এবং সুখবর। ছাত্রলীগ নিষিদ্ধকরণ উপলক্ষ্যে আমরা মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরব শিক্ষার্থীরা আজ রাতে একটু ভুড়িভোজের আয়োজন করেছি।আশা করি ছাত্রলীগ তার নিজ অবস্থান সম্পর্কে পরিষ্কার থাকবে।তা না হলে,আমরা ছাত্রসমাজ তাদেরকে নিজ অবস্থান বুঝিয়ে দিতে প্রস্তুত আছি।

প্রসঙ্গ, বুধবার (২৩ অক্টোবর) রাতে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন অ্যাখ্য দিয়ে নিষিদ্ধ করে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।