অবসর পরবর্তী পরিকল্পনা জানালেন অধ্যাপক শারফুদ্দিন আহমেদ

অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ
অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ  © ফাইল ছবি

আলোচনা ও সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ তার শেষ কর্মদিবসের দায়িত্ব শেষ করেছেন। শেষ কর্মদিবসে নিজের নানা আক্ষেপ এবং অবসর পরবর্তী পরিকল্পনা নিয়ে কথা বলেছেন দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে। নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সাক্ষাতকারের চুম্বক অংশটুকু তুলে ধরা হলো-

দ্যা ডেইলি ক্যাম্পাস: বিদায়ের শেষ সময় অনেকেই ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যায়। এক্ষেত্রে আপনি পুলিশি পাহাড়ায় ক্যাম্পাস ছাড়ছেন। বিষয়টিকে কীভাবে ব্যাখ্যা করবেন?
অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ: এই বিশ্ববিদ্যালয় থেকে বিদায়ী সব ভিসিকেই পালাতে হয়েছে। আমি সঠিক ছিলাম বলেই শেষ দিনও অফিস করছি। বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি কাদরী (অধ্যাপক ডা. কাদরী) স্যারকে চেয়ার ভেঙে বের করে দিয়েছিল মেডিকেল অফিসাররা। আমার ক্ষেত্রে তেমন ঘটনা না ঘটলেও দুঃখজনক ব্যাপার হলো বিদায়টা ভালোভাবে নিতে পারলাম না। পুলিশি প্রটেকশনে বিশ্ববিদ্যালয় ছাড়তে হচ্ছে, যা এই বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে আর কখনই ঘটেনি। 

দ্যা ডেইলি ক্যাম্পাস: আপনরা বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। এ বিষয়ে জানতে চাই
অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ: আমাকে নিয়ে যেসব উল্টাপাল্টা কথাবার্তা বলা হচ্ছে সেগুলোর কোনো ভিত্তি নেই। নিজস্ব স্বার্থ হাসিল করার জন্য রেজিস্ট্রারসহ বিভিন্ন লোকজন আমার বিরুদ্ধে অপবাদ রটিয়েছে। আমি বিশ্বাস করি, আমি চলে যাওয়ার ৬ মাস পর আপনারাই আমাকে মূল্যায়ন করবেন আমি কেমন ছিলাম এবং আমি কী কী করেছি। এমনকি যারা এখন আমার নামে উল্টাপাল্টা কথাবার্তা বলছে, তারা একসময় মিথ্যা প্রমাণিত হবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: আপনার অবসর পরবর্তী পরিকল্পনা সম্পর্কে জানতে চাই
অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ: অবসরে তেমন পরিকল্পনা নেই। আমি লেখালেখির কাজ করি। সেটিই হয়তো করে যাব। এছাড়া দীন মোহাম্মদ আই হসপিটালে আমার চেম্বার রয়েছে। সেখানে রোগী দেখব।


সর্বশেষ সংবাদ