১৭ মে ২০২৩, ১৬:২৯

মেডিকেলে ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়টি বিবেচনা করা হবে

অধ্যাপক ডা. টিটো মিঞা  © ফাইল ছবি

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিঞা বলেছেন, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষায় ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়টি পুনর্বিবেচনা করা হবে। ভর্তি পরীক্ষা নিয়ে আমাদের স্টেক হোল্ডারদের সভায় বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। সব পক্ষ একমত হলে ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের পরীক্ষার সুযোগ দেওয়া হবে।

বুধবার (১৭) মেডিকেল শিক্ষা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস আয়োজিত এক লাইভ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন দ্যা ডেইলি ক্যাম্পাসের সিনিয়র রিপোর্টার শিহাব উদ্দিন।

অধ্যাপক ডা. টিটো মিঞা বলেন, গত বছর ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ না দেওয়ার বড় একটি কারণ ছিল রেগুলার শিক্ষার্থীদের সুযোগ দেওয়া। আমরা চেয়েছিলাম অধিক সংখ্যক রেগুলার শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার সুযোগ দিতে। তবে এটিও ঠিক যে শারীরিক সমস্যা, অসুস্থতাসহ নানা কারণে অনেক শিক্ষার্থী নির্ধারিত সময়ে পরীক্ষা দিতে পারেনি। তাদেরও পরীক্ষার সুযোগ দেওয়া যায় কি না বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

স্বাস্থ্য শিক্ষার ডিজি আরও বলেন, ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের আমরা ইচ্ছাকৃত ভাবে বঞ্চিত করতে চাই না। আমরা কাউকে ব্যক্তিগতভাবে লাভবান করতে চাই না। আবার কেউ ক্ষতিগ্রস্ত হোক সেটিও চাই না। ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সুযোগ পাবেন কি না সে বিষয়টি স্টেক হোল্ডারদের সভায় চূড়ান্ত করা হবে। আমরা একলা এই বিষয়টির সমাধান দিতে পারবো না। অন্য স্টেক হোল্ডারদেরও এটি চাইতে হবে। তবে ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীরা যেন পরীক্ষার সুযোগ পায় আমি সেই চেষ্টাই করবো।