আন্তঃবিশ্ববিদ্যাল প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রথম ঢাবি, দ্বিতীয় বুয়েট

আন্তঃবিশ্ববিদ্যাল প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রথম ঢাবি, দ্বিতীয় বুয়েট
  © টিডিসি ফটো

আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যাল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হযেছে। ‘সেফেলো কোডফিস্টা ২০২২: অস্ট আন্তঃবিশ্ববিদ্যাল প্রোগ্রামিং প্রতিযোগিতা’ শীর্ষক এই আয়োজনে দেশের ৫৭টি বিশ্ববিদ্যালয়ের ১০৫টি গ্রুপ অংশগ্রহণ করে। 

এরমধ্য থেকে ১০টি গ্রুপকে পুরস্কার প্রদান করা হয়। এতে প্রথম স্থান অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘NotStrongEnough’ প্রতিনিধি দল। তাছাড়া দ্বিতীয় হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ‘BUET_Potatoes’ এবং তৃতীয় স্থান অর্জন করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাবিপ্রবি) ‘BerlekampMassey’ প্রতিনিধি দল।  

গত শনিবার (২৫ জুন) পুরস্কার বিতরণীর মাধ্যমে এ প্রতিযোগিতা শেষ হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেফেলো বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ফেরদৌস মাহমুদ শাওন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্য ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. এম কায়কোবাদ। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মুহাম্মদ ফাজলী ইলাহী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ উপদেষ্টা প্রফেসর ড. মো. মিজানুর রহমান। 

এর আগে বৃহস্পতিবার (২৩ জুন) অস্ট প্রোগ্রামিং অ্যান্ড ইনফরমেটিকস ক্লাবের উদ্যোগে শুরু হয় তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা।


সর্বশেষ সংবাদ