রাজশাহীতে ৫৬ কেজি ওজনের কষ্টি পাথর উদ্ধার

উদ্ধারকৃত ৫৬ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি
উদ্ধারকৃত ৫৬ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি  © সংগৃহীত

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তের বিজয়নগর এলাকায় ৫৬ কেজি ৪ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত মূর্তিটির আনুমানিক মূল্য ৫৬ লাখ ৪০ হাজার  টাকা। এটি বর্তমানে বিজিবির সিজার স্টোরে রয়েছে।

শনিবার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে পাচারকারীরা বিজিবি সদস্যদের দেখে কষ্টি পাথরের মূর্তি ফেলে পালিয়ে যাওয়ার সময় উদ্ধার করা হয়।

রাজশাহী ব্যাটালিয়ন (১-বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির  আহমেদ শনিবার (২৭ মার্চ) রাতে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার (২৭ মার্চ) বিকেলে গোদাগাড়ীর রাজাবাড়ী চেকপোস্টের হাবিলদার সুলাইমানের নেতৃত্বে ৫ সদস্যের একটি বিশেষ দল উপজেলার বিজয়নগর এলাকায় টহল দিচ্ছিল। এসময় পাচারকারি চক্র একটি কষ্টি পাথরের মূর্তি নিয়ে সীমান্তে যাচ্ছিল। বিজিবি সদস্যদের দেখে মূর্তি ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। বিজিবি মূর্তিটি উদ্ধার করে পালিয়ে যাওয়ায় সময় পাচারকারীদের আটক করে।

তিনি আরও বলেন, ৫৬ কেজি ৪ গ্রাম ওজনের ওই মূর্তির আনুমানিক  সিজার মূল্য ৫৬ লাখ ৪০ হাজার টাকা। এটি ব্যাটালিয়ন সিজার স্টোরে জমা আছে। পরবর্তীতে এটি স্থানীয় প্রত্নতত্ত্ব যাদুঘর অথবা বিজিবি যাদুঘরে সংরক্ষণের জন্য পাঠানো হবে।


সর্বশেষ সংবাদ