এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ১৫ লাখ টাকার পুরস্কার ঘোষণা রেটিনার

রেটিনা
লোগো  © ফাইল ছবি

২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের জন্য ১৫ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে রেটিনা কোচিং সেন্টার। এজন্য শিক্ষার্থীদের একটি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষায় মেধাতালিকায় স্থানপ্রাপ্তরা এই পুরস্কার পাবেন। এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে ‘রেটিনা স্টার-২২’।

জানা গেছে, মেডিকেল ভর্তি পরীক্ষার আদলে এই পরীক্ষার অনুষ্ঠিত হবে। পরীক্ষা হবে সশরীরে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের কোনো ফি দিতে হবে না। শিক্ষার্থীরা অনলাইন এবং অফলাইন দুইভাবেই পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। সশীরে রেজিস্ট্রেশন করা যাবে রেটিনার ফার্মগেট, শান্তিনগর, যাত্রাবাড়ী,  উত্তরা,  মিরপুর, টাঙ্গাইল ও নরসিংদী ব্রাঞ্চে। কেবলমাত্র ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

আরও পড়ুন: গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা ২৯ কেন্দ্রে, আসন প্রতি লড়বে ১৪ জন

১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতির এই পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ করে কাটা যাবে। এইচএসসি ও সমমান পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। পাস নম্বর ৪০। প্রশ্ন হবে পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞান বিষয় থেকে। এক্ষেত্রে পদার্থে ২৫, রসায়নে ৩৫ এবং জীববিজ্ঞান বিষয়ে ৪০ নম্বরের প্রশ্ন থাকবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পরীক্ষার সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার স্থান ও সময় রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের মুঠোফোনে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

রেটিনা স্টার-২২ এর ফেসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন

পুরস্কার হিসেবে যা যা থাকছে
পরীক্ষায় প্রথম স্থান অধিকার করা শিক্ষার্থী পাবেন ম্যাকবুক এয়ার এম-১। দ্বিতীয় স্থান অর্জনকারীর জন্য থাকছে একটি আইপ্যাড এয়ার ৫-২০২২। আর তৃতীয় পুরস্কার হিসেবে থাকছে একটি আইপ্যাড। এছাড়া কোনো কলেজ থেকে দুই শতাধিক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলে তাদের মধ্য থেকে মেধাতালিকার প্রথম ১০ জনের জন্য থাকবে বিশেষ পুরস্কার।  জোনভিত্তিক এবং সেন্ট্রালি সর্বমোট ৩০০ জনকে ১৫ লাখ টাকার নগদ পুরস্কার ও শিক্ষাবৃত্তি দেবে রেটিনা। 

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন


x

সর্বশেষ সংবাদ