রমজানে স্কুল-কলেজ খোলা রাখার সময় কমতে পারে

শিক্ষা মন্ত্রনালয়
শিক্ষা মন্ত্রনালয়

রমজানে স্কুল-কলেজ খোলার রাখার তারিখ আরও কয়েক দিন কমানো হতে পারে। তবে কত দিন কমানো হবে সেটি এখনো ঠিক হয়নি। খোলা রাখার বিষয়টি পুনর্বিবেচনা করা হচ্ছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে। এর আগে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদানের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা আজ বৃহস্পতিবার এ সিদ্ধান্ত জানিয়েছেন। তিনি জানান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদানের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেটি পুনর্বিবেচনা করা হচ্ছে। স্কুল-কলেজ খোলার রাখার এ তারিখ আরও কয়েক দিন কমানো হতে পারে। তবে কত দিন কমানো হবে সেটি এখনো ঠিক হয়নি।

আরও পড়ুন: তর্কঘর থেকে বিসিএস ক্যাডার ওরা ৬

ওই কর্মকর্তা আরও জানান, শিক্ষকদের পক্ষ থেকে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্কুল-কলেজ খোলার রাখার বিষয়টি পুনর্বিবেচনার করার অনুরোধ করার কারণে খোলার সময় কমানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে। সিদ্ধান্ত হলে খুব শিগগিরই এটি সবাইকে জানিয়ে দেওয়া হবে

সাধারণত পবিত্র রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি থাকে। কিন্তু এবার করোনার কারণে অস্বাভাবিক ছুটির কারণে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, সেটি খানিকটা হলেও পুষিয়ে নিতে প্রথমে ২০ রমজান পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার ঘোষণা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এরপর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ২৬ এপ্রিল পর্যন্ত খোলার রাখার সিদ্ধান্তের কথা জানায়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করে ছুটির বিষয়ে ফেসবুকে ভুযা পোস্ট দেওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষককে। ২০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখতে সরকারি সিদ্ধান্তের বিষয়ে তারা ওই স্ট্যাটাস দেন।

বরখাস্ত দুই শিক্ষক হলেন দিনাজপুরের গৌরীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. আব্দুল লতিফ ও মানিকগঞ্জের বান্দুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিল্পা রানী সরকার। বুধবার (৩০ মার্চ) তাদের সাময়িক বরখাস্ত করে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।


সর্বশেষ সংবাদ