নটরডেম কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নটরডেম কলেজ
নটরডেম কলেজ  © ফাইল ছবি

নটরডেম কলেজ ঢাকা’র ২০২২-২০২৩ সেশনে উচ্চ মাধ্যমিকে (একাদশ-দ্বাদশ) ভর্তির লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) ফলাফল কলেজ ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

সদ্য পাশ করা মাধ্যমিকের শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিকের জন্য নটরডেম কলেজের নিজস্ব ভর্তি প্রক্রিয়ার অংশগ্রহণের জন্য গত ১৫ ও ১৬ জানুয়ারি অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রায় ২৮ হাজার পরীক্ষার্থীরদের মধ্য থেকে মোট আসনের দেড়গুণ অর্থাৎ সাড়ে ৪ হাজার প্রার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহ্বান করা হয়েছে ।

বিজ্ঞান বিভাগের ফল দেখতে এখানে ক্লিক করুন

বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমের শিক্ষার্থীরা শূন্য আসনের বিপরীতে দেড়গুণ পরিক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করবে এবং মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত ভর্তির জন্য মনোনীত করা হবে।

বাণিজ্য বিভাগের ফল দেখতে এখানে ক্লিক করুন

এবছর বিজ্ঞান বাংলা বিভাগে ১৮০০, ইংরেজি মাধ্যমে ৩০০, মানবিক শাখায় ৪১০ ও ৭৬০ শূন্য আসনের বিপরীতে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। আগামী ২১ জানুয়ারি নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য নটরডেম কলেজ ঢাকা’র নিজস্ব ওয়েবসাইট ndc.edu.bd থেকে বিস্তারিত শিক্ষার্থীরা জানতে পারবে।

মানবিক বিভাগের ফল দেখতে এখানে ক্লিক করুন

উল্লেখ্য, উচ্চ মাধ্যমিক শিক্ষা কেন্দ্রিক মিশনারী প্রতিষ্ঠানগুলো নিজস্ব ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী নির্বাচন করে। নটরডেম কলেজ, ঢাকা তার অন্যতম একটি মিশনারী প্রতিষ্ঠান। যা, হলিক্রস সন্ন্যাস সংঘের যাজকদের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে এবং বাংলাদেশের শিক্ষাঙ্গনে আলো ছড়াচ্ছে।


সর্বশেষ সংবাদ