চাচা এইচএসসি পরীক্ষার্থী, তবে পরীক্ষা দিচ্ছিলেন ভাতিজা

এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন ও ১০০ টাকা জরিমানা করা হয়
এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন ও ১০০ টাকা জরিমানা করা হয়  © সংগৃহীত

চাকরিজীবী চাচার পরিবর্তে এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষা দেওয়ার আপরাধে ভাতিজাকে আটক করেছে পুলিশ। আজ রবিবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁর নিয়ামতপুর সরকারি কলেজ কেন্দ্রে সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন ও ১০০ টাকা জরিমানা করেন।

সাজাপ্রাপ্ত শ্যামাপদ (১৯) উপজেলার রসুলপুর ইউনিয়নের গাহইল গ্রামের ভবেশ বর্মনের ছেলে এবং নিয়ামতপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা যায়, আজ সকালে টিকরামপুর টেকনিক্যাল অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি ভোকেশনাল শাখার দ্বিতীয় বর্ষের পরীক্ষা চলছিল। কেন্দ্রে মোট ২৫৪ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। এই পরীক্ষায় কার্তিক বর্মনের পরিবর্তে তার ভাতিজা শ্যামাপদ পরীক্ষা দিচ্ছিলেন। কার্তিক বর্মন উপজেলার রসুলপুর ইউনিয়নের গাহইল গ্রামের মনজম বর্মনের ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ও সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলমের নেতেৃত্ব একাডেমিক সুপারভাইজার জাকির হোসেন ও কেন্দ্রসচিব গোলাম শফি কামাল কক্ষ পরিদর্শনে গিয়ে শ্যামাপদকে শনাক্ত করে আটক করেন। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে নিজের অপরাধ স্বীকার করে তিনি বলেন, আমি আমার কাকা (চাচা) কার্তিক বর্মনের বদলে পরীক্ষা দিতে এসেছিলাম। কার্তিক বর্মন সেনাবাহিনীতে কর্মরত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম বলেন, সকালে একজন পরীক্ষার্থী অন্য আরেকজন পরীক্ষার্থীর হয়ে পরীক্ষা দিতে এসেছিলেন। বেলা ১১টা ২০ মিনিটে আমরা তাকে শনাক্ত করতে পারি। এরপর তাকে আটক করে ভুয়া পরীক্ষার্থী হিসেবে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা করা হয়।


সর্বশেষ সংবাদ