বছরের মাঝামাঝিতে ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

বছরের মাঝামাঝিতে ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী
  © প্রতীকী ছবি

২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা আগামী বছরের মাঝামাঝি সময়ে হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সরকারি সোহরাওয়ার্দী কলেজ পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এই মুহুর্তে ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা তারিখ বলা সম্ভব না। এবছর যেভাবে নভেম্বর-ডিসেম্বরে এই পরীক্ষা হলো, আশা করছি আমরা করোনা মোকাবেলা যেভাবে করতে পেরেছি তাতে আগামী বছর এতো সময় লাগবে না। তার আনেক আগে হয়তো আমরা এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিতে পারবো। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বছরের প্রথম ভাগে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব না। নেওয়া হলে হয়েতো মাঝামাঝি বা তার পরে হতে পারে। আমর যদিও সিলেবাস সংক্ষিপ্ত করেছি তারপরও শিক্ষার্থীরা যতদূর সম্ভব যেনো ক্লাস করতে পারে। তাই আশা করছি, ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা চলতি বছরের ন্যায় এতো দেরিতে হবে। 

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চেয়ারম্যান সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ।


মন্তব্য

x