হঠাৎ হামলায় গুরুতর আহত ঢাকা কলেজ শিক্ষার্থী

হামলা
হামলায় আহত আসাদুল্লাহ আল মাহমুদ।  © টিডিসি ফটো

রাজধানীর সীমান্ত স্কয়ারের সামনের সড়কে অতর্কিত হামলায় গুরুতর আহত হয়েছেন ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থী। বুধবার ( ২৪ নভেম্বর) দুপুর ১২টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত ওই শিক্ষার্থীর নাম আসাদুল্লাহ আল মাহমুদ। ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হচ্ছে।

মারধরের শিকার শিক্ষার্থী সালমান মাহমুদ তাহসিন বলেন, প্রতিদিনের মত আজকেও ক্লাস শেষে বাড়ি ফিরছিলাম। হঠাৎ করেই পিলখানার গেটের আগে সীমান্ত স্কয়ারের সামনে সিটি কলেজের প্রায় শ'খানেক শিক্ষার্থী আমাদের উপর হামলা করে। তাদের উপর্যুপরি কিল-ঘুষি এবং লাঠির আঘাতের পরও তাৎক্ষণিকভাবে আমি সামনে এগিয়ে যেতে পারলেও আমার সাথে থাকা সহপাঠী যেতে পারেনি। যার কারণে, তার আঘাতও অনেক বেশি হয়েছে।

আহত আরেক শিক্ষার্থী আসাদুল্লাহ আল মাহমুদ বলেন, হঠাৎ করে কোন কিছু বুঝে ওঠার আগেই আমাদের উপর এরকম আক্রমণ করা হয়েছে। আমার মাথায় টিউবলাইট ও বাঁশ দিয়ে আঘাত করেছে। ঘটনার সময় সেখানে পুলিশ উপস্থিত থাকলেও তারা আমাদের সাহায্যে এগিয়ে আসেনি। আমরা এ ধরনের ঘটনার বিচার চাই।

তবে সকাল থেকেই ঢাকা সিটি কলেজ, ঢাকা কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজ এলাকায় বেশ কয়েকটি স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানান ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া। তিনি বলেন, আমরা ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং প্রাথমিকভাবে খবর পেয়েছি এ সংঘর্ষে ঢাকা কলেজের এক শিক্ষার্থী এবং সিটি কলেজের শিক্ষার্থী চার শিক্ষার্থী আহত হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এছাড়া এর আগে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় রাজধানীর ধানমন্ডিতে পপুলার হাসপাতালের সামনে সিটি কলেজ ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাস ভাড়া অর্ধেক (হাফ পাস) করার দাবিতে রাজপথে বিক্ষোভ চলাকালে ঢাকা কলেজের ছাত্রদের উপর হামলা হয়। আহত ছাত্রদের পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের দেখতে আসেন ঢাকা কলেজের বেশ কয়েকজন ছাত্র। তারা হাসপাতাল থেকে বের হওয়ার পর অন্য কলেজের ছাত্ররা হামলা চালায়।

পরে ঢাকা কলেজের উত্তেজিত ছাত্ররা আইডিয়াল কলেজে গিয়ে অধ্যক্ষের কক্ষে হামলা করে। পুলিশ সেখানে গিয়ে ছাত্রদের নিবৃত্ত করে।

ঘটনার পর তিন কলেজের শিক্ষকরা ছাত্রদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছেন। উদ্ভূত পরিস্থিতিতে তিন কলেজের শিক্ষকরা আলোচনায় বসার উদ্যোগ নিচ্ছেন বলেও জানা গেছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ