দেশের বিভিন্নস্থানে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা প্রদান শুরু

এইচএসসি পরীক্ষার্থীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে
এইচএসসি পরীক্ষার্থীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে  © ছবি : সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে এইচএসসি পরীক্ষার্থীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকাল থেকে দেশের বিভিন্ন এলাকায় এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন এবং জন্মনিবন্ধন কার্ড দেখিয়ে টিকা নিয়েছেন শিক্ষার্থীরা। করোনাকালে শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিতে এই উদ্যোগের সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

বরিশালে সোমবার সকাল সাড়ে ১০টায় বরিশাল ক্লাবে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ সময় বরিশাল স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক মোয়াজ্জেম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, আসন্ন এইচএসসি পরীক্ষা উপলক্ষে এইচএসসি পরীক্ষার্থীদের টিকার আওতায় আনার জন্য বরিশালে এই টিকা কার্যক্রম শুরু হয়েছে। ২৫ নভেম্বরের মধ্যে বরিশাল মহানগরী ও জেলার মোট ২৪ হাজার ৪০৩ জন শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে। আজ প্রথম দিন এক হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হচ্ছে।  

দুপুরে ময়মনসিংহ মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র ইকরামুল হক টিটু। এ সময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের বিভাগীয় পরিচালক অধ্যাপক মো. আজহারুল ইসলাম, জেলা প্রশাসক মো. এনামুল হক, অধ্যক্ষ সারোয়ার হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রথম দিন ১৬২ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। এরপর থেকে প্রতিদিন এক হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

মাউশির পরিচালক অধ্যাপক আজহারুল ইসলাম বলেন, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষার আগেই সব পরীক্ষার্থী টিকার আওতায় আনতে কাজ চলছে।

রংপুরে নগরীর রাধাবল্লব এলাকার স্টেশন ক্লাবে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। কর্মসূচির আওতায় প্রায় ৫০ হাজার এইচএসসি পরীক্ষার্থী টিকা পাবেন। সকাল থেকে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা টিকা দিতে কেন্দ্রে ভিড় জমান। তবে ছেলে শিক্ষার্থীরা টিকা নিতে উৎসাহিত হলেও মেয়েদের খুব একটা সাড়া মেলেনি। আজ এক হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার কথা রয়েছে।

শিক্ষার্থীরা জানান, প্রথমে ভয় পেলেও টিকা নেওয়ার পর তেমন কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। রংপুর সরকারি কলেজের শিক্ষার্থী সালমা সুলতানা বলেন, রেজিস্ট্রেশনের পর টিকা নিতে গিয়ে কেঁদে ফেলেছিলাম। কিন্তু টিকা দেওয়ার সময় কোনও সমস্যা হয়নি। একই কথা জানান, তার সহপাঠী তাবাসসুম মনোয়ারা।

রংপুর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান তাজ বলেন, সোমবার এক হাজার শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। কাল তিন হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার কথা রয়েছে। পরীক্ষার আগে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে বলে জানান তিনি।  


সর্বশেষ সংবাদ