২০২২ সালের এইচএসসি পরীক্ষার পাঠ্যসূচি ৫০ ভাগ কমানোর দাবি

এইচএসসি ২০২২ শিক্ষাবর্ষের পুনবিন্যাসকৃত পাঠ্যসূচী ৪০-৫০ ভাগ কমিয়ে আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন
এইচএসসি ২০২২ শিক্ষাবর্ষের পুনবিন্যাসকৃত পাঠ্যসূচী ৪০-৫০ ভাগ কমিয়ে আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন  © টিডিসি ফটো

২০২২ সালের এইচএসসি শিক্ষাবর্ষের দুই বছর মধ্যে এক বছর অতিক্রম হয়ে গেছে। এছাড়া সশরীরে ক্লাসের কার্যক্রম এখনো শুরু হয়নি। কিছু কিছু কলেজে অনলাইন ক্লাস করানো হলেও, অনেক কলেজে তা সম্ভব হচ্ছে না।

আর সেই দিকটি বিবেচনা করেই শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি ২০২২ শিক্ষাবর্ষের সিলেবাস ৭০ ভাগ কমিয়ে এনেছেন।। কিন্তু দেশের সকল অঞ্চলের শিক্ষার্থীর কথা বিবেচনা করে এইচএসসি ২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের সিলেবাস ৫০ ভাগ কমানোর দাবি জানিয়েছে।

শনিবার (১২ জুন) চট্টগ্রাম নগরীর জামালখান রোডে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গনে এইচএসসি ২০২২ শিক্ষাবর্ষের পুনবিন্যাসকৃত পাঠ্যসূচি ৪০-৫০ ভাগ কমিয়ে আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচিতে নগরীর বিভিন্ন কলেজের এইচএসসি ২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

শিক্ষার্থীদের দাবি, শিক্ষার্থীরা অনেকে সিলেবাস কমানোকে যৌক্তিক মনে করছেন।  অনেক শিক্ষার্থী মনে করেন, এক বছর অতিক্রম হয়ে যাওয়ায় বাকি এক বছরে ৭০ ভাগ সিলেবাস শেষ করা আসলে অনেকটা কঠিন হয়ে যায়। সাধারণত প্রথম বর্ষে এইচএসসি সিলেবাসের অনেক পড়া হয়ে যায় এবং দ্বিতীয় বর্ষের অর্ধেক সময়ের মধ্যে প্রায় সম্পূর্ণ সিলেবাস শেষ করা হয়। বাকি সময় গুলোতে পরীক্ষা ও রিভিশন দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ