আলিম পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত পাঠানোর নির্দেশ

  © ফাইল ছবি

২০২০ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণের কিছু টাকা শিক্ষার্থীদের কাছে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষাবোর্ড। ইতিমধ্যে আলিম পরীক্ষার্থীদের টাকার অংশ মাদ্রাসাগুলোর ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বোর্ড থেকে প্রতিটি মাদ্রাসার পরীক্ষার্থীদের অব্যয়িত টাকা ইতিমধ্যে মাদ্রাসাগুলোর প্রাতিষ্ঠানিক ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। মাদ্রাসা কর্তৃপক্ষকে নির্ধারিত লিংকে (http://bmeb.ebmeb.gov.bd/index.php/site/feealim2020) প্রবেশ করে ইআইআইএস নম্বর ব্যবহার করে প্রতিষ্ঠানের তালিকা ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। প্রিন্ট কপিতে পরীক্ষার্থীদের প্রাপ্য টাকার হিসাব উল্লেখ থাকবে। পরীক্ষার্থীরাও এ লিংকে প্রবেশ করে নিজ নিজ রোল নম্বর দিয়ে নিজ নিজ প্রাপ্য টাকার পরিমাণ জানতে পারবেন।

প্রিন্ট কপিতে টাকার পরিমাণের কলামের ডান পাশে নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর স্বাক্ষর ও মোবাইল নম্বর গ্রহণ করে মাদ্রাসাগুলোকে এ টাকা বিতরণ করতে বলা হয়েছে। সব টাকা পরিশোধের পর তালিকার মূল কপি বোর্ডের হিসাব শাখায় জমা দিতে হবে মাদ্রাসাগুলোকে। একই সঙ্গে মাদ্রাসা কর্তৃপক্ষকেও তালিকা সংরক্ষণ করতে বলেছে বোর্ড।

মাদ্রাসা শিক্ষা বোর্ড জানিয়েছে, কোনো মাদ্রাসার প্রাতিষ্ঠানিক ব্যাংক অ্যাকাউন্টে পরীক্ষার্থীদের প্রাপ্য টাকা না গেলে সঠিক ব্যাংক হিসাব নম্বরসহ বোর্ডের হিসাবরক্ষণ কর্মকর্তার জন্য যোগাযোগ করতে হবে মাদ্রাসাগুলোকে।


সর্বশেষ সংবাদ