ঢাকা কলেজ

অক্টোবরের প্রথম সপ্তাহে একাদশের ক্লাস শুরু

ঢাকা কলেজের প্রধান ফটক
ঢাকা কলেজের প্রধান ফটক  © ফাইল ফটো

একাদশে নবাগত শিক্ষার্থীদের পাঠ্যধারা অব্যাহত রাখতে অনলাইনে পাঠদান শুরু করতে যাচ্ছে রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজ। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে অনলাইন ক্লাস শুরু করার জন্য স্টুডিও বর্ধিতকরণ, নতুন স্থায়ী স্টুডিও স্থাপনসহ অন্যান্য সকল প্রস্ততি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে বলে কলেজ সূত্রে জানা গেছে।

এছাড়াও নতুন হওয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাস, পরীক্ষা, সিলেবাস এবং পাঠ্যধারা সম্পর্কে বিস্তারিত ধারণা দিতে তিনধাপে আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) অনলাইনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভা থেকে একাদশে ভর্তি হওয়া শিক্ষার্থীরা তাদের পাঠ কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে পারবে।

এ বিষয়ে উচ্চমাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের জন্য গঠিত কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির প্রধান এবং ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বোর্ডের নির্দেশনা অনুযায়ী সারা দেশের ন্যায় ঢাকা কলেজেও উচ্চ মাধ্যমিকে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, একাদশে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীরা এমনিতেই করোনার সমস্যার জন্য অনেক পিছিয়ে পড়েছে। তাই আমাদের অধ্যক্ষ স্যারের নির্দেশনায় আমরা নতুনদের জন্য অনলাইন ক্লাস শুরু করতে যাচ্ছি। আশা করছি এ ধরণের উদ্যোগের ফলে শিক্ষার্থীরা উপকৃত হবে।


সর্বশেষ সংবাদ