বগুড়া বিয়াম কলেজের দুই শিক্ষক বরখাস্ত

বগুড়া বিয়াম কলেজের দুই শিক্ষক বরখাস্ত
  © ফাইল ফটো

বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজের সাবেক দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগের ঘটনা তদন্তে জেলা প্রশাসন গঠিত কমিটি সত্যতা পাওয়ায় দুই শিক্ষককে স্থায়ীভাবে বরখাস্তের সুপারিশ করেছে। তদন্ত কমিটির প্রধান বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তদন্ত কমিটি অভিযোগের বিষয়ে সত্যতা পেয়েছে। তদন্ত শেষে কমিটি দুই শিক্ষকের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি প্রদানের সুপারিশ করে প্রতিবেদন জমা দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালকের কাছে পাঠানো হচ্ছে। এ ব্যাপারে তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

এর আগে অভিযুক্ত দুই শিক্ষক বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ ও ইংরেজি বিভাগের প্রভাষক আব্দুল মোত্তালিবকে সাময়িক বরখাস্ত করে কলেজ কর্তৃপক্ষ।

যৌন হয়রানির ঘটনায় গঠিত তদন্ত কমিটির পক্ষ থেকে এই সুপারিশের ভিত্তিতে স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সভায় দুই শিক্ষককে চাকরিচ্যুতির সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠিত তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ সভায় উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে তদন্ত কমিটির প্রতিবেদন আমলে নিয়ে ওই দুই শিক্ষককে চূড়ান্ত বরখাস্ত বা চাকরিচ্যুত করার লিখিত সুপারিশ বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালকের কাছে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

বিয়াম ফাউন্ডেশন বগুড়া আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ও সরকারের উপসচিব মো. আব্দুর রফিক বলেন, তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করবেন ওই ফাউন্ডেশনের মহাপরিচালক। অভিযুক্ত দুই শিক্ষককে অপসারণের সিদ্ধান্ত হবে উজ্জ্বল দৃষ্টান্ত। এ ধরনের ঘটনা কোনো প্রশ্রয় পাবে না।


মন্তব্য

সর্বশেষ সংবাদ